পুনরায় সচল হলো ১০ হাজারের বেশি ‘নগদ’ অ্যাকাউন্ট

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৬ ২০২১, ০৫:৩০

সাম্প্রতিক সময়ে আলোচনায় কেন্দ্রে এসেছে নগদ একাউন্ট বন্ধের দিকটি। স্বয়ংক্রিয়ভাবে অস্বাভাবিক ও অসমাঞ্জস্যপূর্ণ লেনদেনের পরিপ্রেক্ষিতে স্থিতি হোল্ড হয়ে যাওয়া ‘নগদ’ অ্যাকাউন্টের মধ্য থেকে কয়েক দফায় আরও সাড়ে পাঁচ সহস্রাধিক অ্যাকাউন্ট স্থিতি পুনঃসচল করেছে ‘নগদ’ কর্তৃপক্ষ। পুনঃসচল হওয়া অ্যাকাউন্ট সংখ্যা এ নিয়ে দশ হাজার ছাড়ালো।

এ বিষয়ে বুধবার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নগদের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক লিংকন মো. লুৎফরজামান সরকার তথ্যের ভিত্তিতে এ দিকটি উঠে এসেছে।

ধাপে ধাপে অ্যাকাউন্টগুলো পুনরায় সচল করা হচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে এবং কয়েক দফা নিরবচ্ছিন্ন যাচাই-বাছাই ও নিবিড় পরীক্ষা-নিরীক্ষা শেষে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে।

জানা যায়, অতি অল্প সময়ের মধ্যে ধারাবাহিকভাবে গ্রাহকদের দেওয়া তথ্য মার্চেন্টের সঙ্গে ক্রস-ভ্যারিফিকেশনের মাধ্যমে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে বাকি অ্যাকাউন্টগুলোর স্থিতি পুনঃসচল করা হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কিছুদিন ধরে কতিপয় ই-কমার্স প্ল্যাটফর্ম সংশ্লিষ্ট অসামঞ্জস্যপূর্ণ লেনদেনের লক্ষণ পরিলক্ষিত হলে গ্রাহকের নিরাপত্তা সুনিশ্চিতের জন্য ‘নগদ’-এর অত্যাধুনিক প্রযুক্তির প্রেক্ষিতে কিছু অ্যাকাউন্টের স্থিতি স্বয়ংক্রিয়ভাবে হোল্ড হয়ে যায়।

এরপরই দ্রুত সময়ের মধ্যে ‘নগদ’ কর্তৃপক্ষ বিষয়টি বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন।

স্বয়ংক্রিয়ভাবে স্থিতি হোল্ড হওয়া অ্যাকাউন্টগুলো প্রসঙ্গে কর্তৃপক্ষের সাথে চলমান আলোচনা ও পরামর্শের ভিত্তিতে পরবর্তীতে পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই ও নিরবচ্ছিন্ন নিরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করে সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে ধাপে ধাপে পুনঃসচল হতে শুরু করে।

এই বিজ্ঞপ্তি আরও বলা হয়, পুনরায় চালু হওয়া অ্যাকাউন্টগুলোতে এরইমধ্যে আগের মতোই স্বাভাবিক নিয়মে সব ধরনের লেনদেন করাসহ ‘নগদ’-এর দারুণ সব সেবা উপভোগ করতে পারছেন গ্রাহকেরা। সব সময়েই সাধারণ মানুষের জন্য কাজ করছে ‘নগদ’। নগদ’ দৃঢ় প্রতিজ্ঞ মানুষের অর্থ যাতে বিন্দুমাত্র ঝুঁকিতে না পড়ে সে বিষয়টি নিয়ে।