পীযূষ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতারের দাবি যুক্তরাজ্য খেলাফত মজলিসের

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১৯ ২০১৯, ১৬:২৫

একুশে জার্নাল ডেস্ক: দাড়ি-টুপি ও টাখনুর উপর কাপড় পরা জঙ্গিবাদের লক্ষণ বলে ইসলামের আদর্শ কে কটূক্তি করার অপরাধে সম্প্রীতি বাংলাদেশ’-এর প্রধান পীযূষ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতার ও ‘সম্প্রীতি বাংলাদেশ’ সংগঠনকে নিষিদ্ধের দাবিতে গতকাল (১৮মে) ইস্ট লন্ডনে আলহুদা সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্যের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

তিনি বলেন, দাড়ি-টুপি ও টাখনুর উপর কাপড় পরা জঙ্গিবাদের আলামত যারা বলে মূলত তারাই প্রকৃত জঙ্গি। টাখনুর উপর কাপড় পরা জঙ্গি লক্ষণ বলে মুসলমানদের ধর্মীয় বিশ্বাসের ওপর শুধু হামলা করে নাই। পীযূষ সে সকল ননমুসলিমস মহিলা সহ তার পরিবারের মহিলাদের কে টাখনুর উপর কাপড় পরায় তার কটুক্তিতে জঙ্গিবাদ বলে আখ্যায়িত করেছে। এই কটুক্তির নিন্দা ও প্রতিবাদের সাথে সাথে তার দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

বক্তার বলেন, তথাকথিত ‘সম্প্রীতি বাংলাদেশ’-এর প্রধান পীযূষ বন্দ্যোপাধ্যায় দাড়ি-টুপি ও টাখনুর উপর কাপড় পরা জঙ্গিবাদের লক্ষণ বলায় অমুসলিমদেরও এর প্রতিবাদ করা উচিত। সরকারকে অবিলম্বে পীযূষ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নেতৃবৃন্দ, দেশের জনগণ কে সম্প্রীতি বাংলাদেশ’ নামক উগ্রবাদী সংগঠনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এতে উপস্তিত ছিলেন শাখার সহ সভাপতি মুহাম্মদ শওকত আলী, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, দাওয়া ও গভেষণা বিষয়ক সম্পাদক শেখ হাফিজ মুসতাক আহমদ, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ প্রমুখ।