পশ্চিম পৈলনপুর ইউনিয়নের যুব সমাজের উদ্যোগে লন্ডনে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৪ ২০১৮, ২১:৪৯

একুশে জার্নাল লন্ডন: যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের ওসমানী নগর উপজেলার ঐতিহ্যবাহী ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের যুব সমাজের উদ্যোগে লন্ডনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ জুলাই মঙ্গলবার ইস্ট লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় ব্রিটেনের বিভিন্ন শহর থেকে এসে যোগ দেন ইউনিয়নের বেশ কয়েকজন প্রবাসী যুবক। তাদের কেউ ছিলেন কারো শৈশবের খেলার সাথী, কেউ হয়তো ছিলেন স্কুলের সহপাঠি আবার অনেকেই ছিলেন অনেকের অন্তরঙ্গ বন্ধু, স্বজন এবং গ্রামের প্রতিবেশী। দীর্ঘ দিন পর একে অন্যের খোঁজখবর নেন, মেতে উঠেন অন্তরঙ্গ আড্ডায়। এ সময় অন্যরকম এক অনুভুতি বিরাজ করে।
এর পর কোন ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভার শুরুতে একে একে পরিচিতি তুলে ধরেন আগত সকলেই।
প্রবাসে ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের যুবকদের সংগঠিত করে সমাজ ও এলাকার স্বার্থে কিছু বাস্তবমুখি পরিকল্পনা তুলে ধরে পরামর্শমূলক বক্তব্য রাখেন সাইফুল ইসলাম মহসিন, নাছার আহমদ, মঈনুল ইসলাম পিন্টু, ফজলুল হক রাজিব, বাবলু মিয়া, ডানেল আহমদ, টিপু আহমদ, আনিছুর রহমান, লুতফুর রহমান, শোয়েব আহমদ, মনছুৃর আহমেদ, আব্দুল ছালাম, সালা উদ্দিন, কামরুল হোসাইন ও ইব্রাহিম খলিল।

সভায় সিদ্ধান্ত হয়, যুক্তরাজ্যে বসবাসরত ইউনিয়নের আরো যুবকদের সংগঠিত করে আগামী ২৮ আগস্ট ফকস্টন সি সাইডে আনন্দ ভ্রমন ও আরেকটি মতবিনিময় সভা আয়োজন করার। যাতে অধিক সংখ্যাক উপস্থিতি নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়।