পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে হত্যা: স্বামীর মৃত্যুদণ্ড

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৯ ২০২১, ১৮:২৩

রোকন, কুড়িগ্রাম প্রতিনিধি:: কুড়িগ্রামে পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত বকুল (২৫) কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের আজিজল হকের ছেলে।

জানা যায়, জেলার রা‌জিবপুর উপ‌জেলার বকুলের সাথে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার কারখানা পাড়া গ্রামের শামসুল হকের মেয়ে শাহিনা বেগম (২০)এর ২০০৫ সালে বিয়ে হয়। কিন্তু বকুল তার আপন বড় ভাই‌য়ের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমে আসক্ত হয়ে পড়েন। এতে তার স্ত্রী শাহীনা বেগম বাধা দেন। এর জে‌রে ২০০৭ সা‌লের ২ ‌ডি‌সেম্বর বকুল মিয়া স্ত্রী শাহীনা বেগম‌কে গলা টি‌পে শ্বাসরোধ করে হত‌্যা ক‌রে মর‌দেহ ঝু‌লি‌য়ে রা‌খেন এবং আত্মহত‌্যা ব‌লে চা‌লি‌য়ে দেওয়ার চেষ্টা ক‌রেন।

এ ঘটনায় শাহিনার বাবা শামসুল হক ২০০৮ সালের ১৬ জানুয়ারি চর রাজীবপুর থানায় একটি হত্যা মামলা করেন। ময়নাতদন্ত প্রতি‌বেদ‌নে শাহীনার মৃত‌্যু হত‌্যাকাণ্ড ব‌লে নিশ্চিত হওয়া যায়।

দীর্ঘ শুনানি শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় আজ ১৯ জানুয়ারি (মঙ্গলবার) কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ মোঃ আবদুল মান্নান আসামি বকুলকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়।মামলার অপর আসামি ও বকুল মিয়ার বড় ভাই‌য়ের স্ত্রী নুরুন্নাহার‌কে বেকসুর খালাস দেয় আদালত।