নয়াপল্টন মসজিদে নামাজ পড়তে বাধা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৯ ২০২২, ১৫:১৭

আবাসিক এলাকার মানুষ ছাড়া অন্য কাউকে নয়াপল্টন জামে মসজিদে নামাজ আদায় করতে দেওয়া হচ্ছে না। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে জুমার নামাজ পর্যন্ত এমন চিত্র দেখা গেছে।

দেখা গেছে, মুসল্লিদের অনেকেই মসজিদে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশ বলছে, নিরাপত্তার কারণে আবাসিক এলাকার ভেতরের মানুষ ছাড়া অন্য কেউ নয়াপল্টন মসজিদে নামাজ আদায় করতে পারবে না।

এদিকে, যানবাহন আর মানুষের কোলাহলে পরিপূর্ণ চিরচেনা নয়াপল্টন এখন পুরোই অচেনা। সুনসান নীরবতা চারদিক। একদিকে নাইটিংগেল মোড়, অন্যদিকে ফকিরাপুল মোড়; দুদিকেই বসেছে পুলিশের কড়া নিরাপত্তা। এ দুই মোড়ের মধ্যে যত অলিগলি আছে, সবকটির মুখ বন্ধ করে সরব উপস্থিতি দেখা গেছে পুলিশের।

নাইটিংগেল থেকে ফকিরাপুল—পুরো সড়কে সাধারণ মানুষের চলাচল বন্ধ। চলছে না যানবাহনও। শুধু পুলিশ আর সংবাদকর্মী ছাড়া ওই সড়কে আর কেউ নেই।

বিএনপির কার্যালয়ের সামনেও দলটির কোনো নেতাকর্মী নেই। কেন্দ্রীয় কার্যালয়ের মূল গেটে তালা লাগানো, সামনে কড়া নিরাপত্তায় পুলিশ। লাইন হয়ে দাঁড়ানো শত শত পুলিশ কার্যালয়ের সামনে। আশপাশে রয়েছে পুলিশের বিশেষ গাড়ি, জলকামান। একের পর এক টহল গাড়ি যাচ্ছে-আসছে। আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরাও আছেন পুলিশের পাশাপাশি।

বলা হচ্ছে, ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা রুখতে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে নয়াপল্টনে। এখানে নিরাপত্তায় নিয়োজিত একাধিক পুলিশ কর্মকর্তা বলেন, নির্দেশনা অনুযায়ী তারা পুরো এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে দায়িত্ব পালন করে যাচ্ছেন। নিরপত্তা বাহিনীর সদস্যরা বিভিন্ন টিমে বিভক্ত হয়ে এই পুরো এলাকার পাশাপাশি প্রতিটি গলিতে অবস্থান নিয়েছেন।