নোয়াখালীর কোম্পানীগঞ্জে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ: কাদের মির্জার ৭ কর্মী গুলিবিদ্ধ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২৯ ২০২১, ২৩:৩৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিদ্যমান দ্বন্দ্বের জের ধরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় কাদের মির্জা অনুসারী ৭ জন গুলিবিদ্ধ হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাদের মির্জা ও বাদল অনুসারীদের মধ্যে বসুরহাট পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের হড়ান্নাগো বাড়ির সামনের সড়কে এই গোলাগুলির ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, পৌরসভা ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাপাদক দেলোয়ার হোসেন, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ফযসাল আহমেদ জিসান শামছুল হকের ছেলে সবুজ, আবদুল লতিফ দুলালের ছেলে রুহুল আমিন সানি, দেলোয়ার হোসেন, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের এনামূল হকের ছেলে দেলোয়ার হোসেন সুমন, মোস্তফার ছেলে মাইন উদ্দিন কাঞ্চন ও চরকাঁকড়া ইউনিয়নের নতুন বাজার এলাকার মোশারফ হোসেনের ছেলে দিদার। এরা সবাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী।

পুলিশ জানিয়েছে, শনিবার সন্ধ্যা থেকে কোম্পানীগঞ্জের বিভিন্ন ইউনিয়ন ও বসুরহাট বাজারে আবদুল কাদের মির্জার অনুসারীরা মিছিল করে। রাত আটটার দিকে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাদের মির্জা ও তার ভাগ্নে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জুর অনুসারীদের মধ্যে প্রথমে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় কাদের মির্জার ৭ নেতাকর্মী গুলিবিদ্ধ হন।

তিনি আরো জানান, গুলিবিদ্ধদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।