নার্স তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের বিচারের দাবিতে চৌদ্দগ্রামে মানববন্ধন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২০ ২০১৯, ১৮:২৭

শাহীন বিন শফিক:
কিশোরগঞ্জে চলন্ত বাসে রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত নার্স শাহীনূর আক্তার তানিয়াকে গণধর্ষণ ও ধর্ষণের পর চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যার ঘটনায় প্রতিবাদে কুমিল্লার চৌদ্দগ্রামে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চৌদ্দগ্রামে কর্মরত নার্সসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা।

সোমবার সকালে (২০ মে) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলা নার্সিং ও মিডওয়াইফ কর্মকর্তাবৃন্দ কর্তৃক আয়োজিত মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. শহিদুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) দীপন দেবনাথ, পৌর মেয়র মিজানুর রহমান, চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার মো. নাছির উদ্দীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গোলাম কিবরিয়া টিপু, মেডিকেল অফিসার ডা. আব্দুল লতিফ, ডা. নাহিদা সুলতানা, ডা. শামসুল ইসলাম রানা, সিনিয়র স্টাফ নার্স হাজেরা বেগম, হাসিনা বেগম, মো. জাকির হোসেন, খালেদা রওশন, মোসা. সাজেদা আক্তারসহ উপজেলার বিভিন্ন হাসপাতালে কর্মরত সকল নার্সবৃন্দ।

এসময় পৌরসভাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, সোমবার (৬ মে) ঢাকা থেকে স্বর্ণলতা পরিবহনের একটি বাসে করে বাড়ি যাওয়ার পথে বাজিতপুর উপজেলার পিরিজপুর গজারিয়া বিলপাড় এলাকায় পৌঁছলে বাসের চালক ও সহকারিরা ঢাকার কল্যাণপুর এলাকার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স শাহিনূর আক্তার তানিয়াকে পালাক্রমে গণধর্ষণের পর চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যা করে।

এ মামলায় বাসের চালক-হেলপারসহ ৫ আসামি বর্তমানে পুলিশ রিমান্ডে আছে। তাদের মধ্যে বাসের চালক নুরুজ্জামান ও হেলপার লালন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।