নবীগঞ্জে হেযবুত তাওহীদের ভ্রান্ত প্রচারনা নিষিদ্ধের দাবিতে উলামা পরিষদের সংবাদ সম্মেলন

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১১ ২০১৯, ১৫:৪৩

একুশে জার্নাল নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জে হেযবুত তাওহীদ কর্তৃক ইমান বিধ্বংসী ভ্রান্ত অপপ্রচার নিষিদ্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ‘সর্বদলীয় উলামা পরিষদ নবীগঞ্জ’।

সংবাদ সম্মেলনে সর্বদলীয় উলামা পরিষদ নেতৃবৃন্দরা তাদের লিখিত বক্তব্যে উল্লেখ করেন, নবীগঞ্জে হেযবুত তাওহীদ নামক একটি সংগঠন বেশ কিছুদিন যাবত বিপদগামী যুবকদের মাধ্যমে আত্মপ্রকাশ করে তাদের প্রচার প্রচারণার মাধ্যমে পবিত্র ইসলাম ধর্ম, প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ)’কে কটুক্তি’সহ বিভ্রান্তিকর বক্তব্য উপস্থাপন করায় নবীগঞ্জের আলেম উলামাগণ ও ধর্মপ্রান তাওহীদি জনতার মধ্যে বিরোপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। যার ফলে, উপজেলার প্রত্যেক মসজিদে পবিত্র জুম্মার নামাজের খুতবায় ইমাম ও খতিবগণ হেযবুত তাওহীদের কার্যক্রম সম্পর্কে ধর্মপ্রান সাধারণ মানুষের মাঝে বয়ান করেন। উক্ত বিষয়ে ২৪ ও ২৫ আগস্ট ২০১৯ইং তারিখে হেযবুত তাওহীদের ইমান বিধ্বংসী প্রচারণা এবং ইমাম ও খতিবদের জুম্মার নামাজের খুতবায় ধর্মপ্রান মুসলমানদের হেযবুত তাওহীদের অপপ্রচার সম্পর্কে সতর্ক করে দেওয়ার বিষয়ে সংবাদ প্রচার করলে হেযবুত তাওহীদের নবীগঞ্জ উপজেলার সভাপতি জসিম উদ্দিন নবীগঞ্জ পৌর এলাকার ইমাম, খতিব ও মুসল্লী’সহ ১১জনের বিরোদ্ধে হবিগঞ্জ আদালতে ১০৭ ধারায় মামলা দায়ের করে।

মামলা দায়েরের সংবাদটি অবগত হয়ে উক্ত সংগঠনের বিরোদ্ধে সর্বদলীয় উলামা পরিষদ ও মুসল্লীগণ বিক্ষুব্ধ হয়ে উঠেন। এরই প্রেক্ষিতে উলামা পরিষদের উদ্যেগে আজ ১১ সেপ্টেম্বর বুধবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেওয়া হয়। এতে নরেচড়ে বসে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। পুলিশ হেযবুত তাওহীদ সভাপতি জসিম’সহ তার সহযোগীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হেযবুত তাওহীদের এক সংগঠক আবু জাফর রুমন’কে গ্রেফতার করলে ধৃত আবু জাফর রুমন এর পরিবার ও তার গ্রামের মুরব্বীয়ানগণ’সহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গকে সাথে সর্ব দলীয় উলামা পরিষদ নেতৃবৃন্দ, থানা প্রশাসন, উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান এর স্বরনাপন্ন হলে ধৃত রুমন তার পরিবারের সদস্যগণ রুমনের কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করে ভবিষ্যতে ওই সংগঠনের কোন কার্যক্রমে অংশগ্রহণ করবে না মর্মে অঙ্গীকার করায় তাকে ক্ষমা করে দেওয়া হয়।

এ সময় নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আগামী সাত দিনের মধ্যে হেযবুত তাওহীদের সভাপতি জসিম উদ্দিন’সহ অন্যান্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়ে আজ ১১ সেপ্টেম্বরের কর্মসূচী মুলতবী ঘোষনার দাবি জানালে প্রশাসনের অনুরোধে সর্ব দলীয় উলামা পরিষদ নেতৃবৃন্দ আজ বুধবারের কর্মসূচীতে পরিবর্তন এনে আগামী ১৭ সেপ্টেম্বর বুধবার সর্বদলীয় উলামা পরিষদ নবীগঞ্জের উদ্যোগে বিশাল বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।