দ্বীনের ক্ষতি করতে চাইলে ইসলামের সৈনিকেরা সীসাঢালা প্রাচীরের ন্যায় প্রতিহত করবে: আল্লামা মামুনুল হক

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৩ ২০২১, ০০:৫৫

আবুল কাশেম অফিক:

শায়খুল হাদিস ইবনে শায়খুল হাদিস আল্লামা মামুনুল হক বলেছেন, কেউ দ্বীন ইসলামের ক্ষতি করতে চাইলে ইসলামের সৈনিকেরা সীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিহত করবেই ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, ইতিহাস সাক্ষী যারাই আল্লাহ, আল্লাহর রাসুল সা. ও দ্বীনের বিরুদ্ধাচরণ করেছে তারা ধ্বংস হয়ে গেছে। কিন্তু আফসোসের বিষয় ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ না করে দেশে কিছু সংখ্যক বিপথগামী লোক না বুঝে আলেম-ওলামা, মসজিদ-মাদরাসার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের উদ্দেশ্যে পরিষ্কার ভাষায় বলতে চাই, তোমরা সঠিক পথে ফিরে এসো। নতুবা দেশের শীর্ষস্থানীয় হক্কানী আলেম-ওলামা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করলে পালাবার পথ পাবে না।

তিনি মঙ্গলবার (২ মার্চ) রাতে বালাগঞ্জের গহরপুরে ‘হযরত শাহসুলতান (রহ.) সমাজকল্যাণ পরিষদের’ তাফসিরুল কোরআন মাহফিলে বিশাল জনতার উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

হযরত শাহসুলতান (রহ.) দ্বিপাক্ষিক মাদরাসার প্রিন্সিপাল মাওলানা রেজওয়ানুল হক চৌধুরীর সভাপতিত্বে ও হযরত শাহসুলতান (রহ.) সমাজকল্যাণ পরিষদের সভাপতি মাওলানা নুমানুল হক চৌধুরীর পরিচালনায় মাহফিলে তাফসির পেশ করেন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, মাওলানা হাসান জামিল, মুফতি হাবিবুল্লাহ মাহমুদ ক্বাসেমী, মুফতি শাখাওয়াত হুসাইন রাজি, মাওলানা রুহুল আমীন সাদী, (সাইমুম সাদী), মাওলানা আব্দুল হাই বাহুবলী প্রমুখ।