দেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৬ ২০২২, ১৫:০৩

দেশে কেউ গৃহহীন থাকবে না, সবাইকে ঘর দেয়ার আবারো প্রতিশ্রুতি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মকর্তা ও দলীয় নেতাদের ভূমিহীনদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন।

রোববার সকালে রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, অতীতে কোন সরকার উদ্যোগ না নিলেও তার সরকারের নানামুখী পদক্ষেপে রংপুর সহ উত্তরাঞ্চল এখন মঙ্গামুক্ত। নৌকায় ভোট দেয়ায় রংপুরের মানুষের এই ভাগ্যের উন্নতি বলেও জানান সরকার প্রধান।

তিনি বলেন, প্রত্যেকটি গ্রামকে তার সরকার আধুনিক সুবিধা সম্পন্ন করে গড়ে তুলবে। যাতে গ্রামের মানুষ গামে বসবাস করলেও সবধরণের নাগরিক সুবিধা পেতে পারে। মানুষকে আর কোথাও ছুটোছুটি করতে হবে না, গ্রামেই কর্মসংস্থানের ব্যবস্থা হবে। সেজন্য আমার গ্রাম আমার শহর কর্মসূচি ও বাস্তবায়ন করে যাচ্ছে সরকার।

শেখ হাসিনা বলেন, তার সরকারের গৃহীত পদক্ষেপের ফলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং মানুষের মাথাপিছু আয় বেড়েছে, ক্ষয় ক্ষমতা বেড়েছে। মানুষ অনেক স্বচ্ছল হবার সুযোগ পাচ্ছে। কিন্তু আমরা চাই আমাদের আরো অনেক দূর যেতে হবে জাতির পিতা এদেশকে নিয়ে এ দেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন- ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়বেন, আমাদের লক্ষ্য আমরা সেটাই গড়তে চাই। এদেশে আর কখনো যেন মঙ্গা বা দুর্ভিক্ষ দেখা না দেয় এবং এ দেশের মানুষ যেন আর কোনো কস্ট না পায়।

তিনি আরো বলেন, ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনা আমরা বাস্তবায়ন শুরু করেছি। ২০১০ থেকে ২০২০ প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতি অর্জন করেছি। আজকে আমাদের লক্ষ্য হচ্ছে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা। সেজন্য ২০২১ থেকে ২০৪১ প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করেছি সেটাও বাস্তবায়ন হবে ইনশাল্লাহ এবং বাংলাদেশের এই অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না।

সরকার স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ মহাকাশে উৎক্ষেপণ করেছে এবং ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন জাতি গঠন করে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করতে চাই, সেটাই আমাদের লক্ষ্য।

তিনি আক্ষেপ করে বলেন, বঙ্গবন্ধু আর ৫টি বছর সময় পেলে দেশের মানুষের ভাগ্য আরো আগেই পরিবর্তন হত।

বক্তব্যে প্রধানমন্ত্রী বিত্তশালীদের শীতবস্ত্র বিতরণ করতে এবং শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

রোবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ তলাবিশিষ্ট অত্যাধুনিক রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন । গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কমপ্লেক্স ভবনটির উদ্বোধন করেন তিনি।

রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্সের মাল্টিপারপাস হলে উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, বিভাগীয় কমিশনারসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী রংপুর বিভাগকে উন্নত করতে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, নৌকা মার্কায় ভোট দিয়েই রংপুরবাসী এ ধরনের সুযোগগুলো পাচ্ছেন, সেটা ভুললে চলবে না।