দেশে অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূল হোতা বিএনপি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৫ ২০২২, ১৭:৩৮

এদেশে অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূল হোতা বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

বুধবার (৫ অক্টোবর) বেলা ১২টায় কুষ্টিয়ায় নিজ বাসভবনে সমসাময়িক রাজনৈতিক পেক্ষাপট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, মির্জা ফখরুলরা অসুর বধের কথা বলছেন, আসলে অসুরতো তারাই। ২০০১ থেকে ২০০৬ সালে অসুরে দানবের মত তারা ২৬ হাজার আওয়ামী লীগ নেতাকর্মী হত্যা করেছে। গ্রেনেট হামলাসহ বার বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। জনগণই তাদের বধ করে আস্তাকুড়ে নিক্ষেপ করেছে। তাদের মুখে অসুর বধের কথা ভূতের মুখে রাম রাম।

হানিফ আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকার ও এই নির্বাচন কমিশনের অধিনেই হবে এবং নিবন্ধিত সকল রাজনৈতিক দল অংশগ্রহন করবে।

বিএনপির সংলাপ প্রসঙ্গে হানিফ বলেন, জনসমর্থন নেই বলেই আজ বিএনপি ছোট ছোট দলগুলোকে আঁকড়ে ধরার চেষ্টা করছে।

নতুন বছরে বিএনপির লাগাতার আন্দেলনের ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, আন্দেলনের নামে যদি বিএনপি কোন নাশকতা করে তাহলে তাদের কঠোর মাসুল দিতে হবে।

আগামী নির্বাচনে রাজনৈতিক জোট নিয়ে জিএম কাদেরের মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের এ শীর্ষ নেতা বলেন , ১৪ দলীয় জোটের ভাঙনের কোন সুযোগ নেই। দলকে শক্তিশালী করতে অনেকেই অনেক কথা বলবে, সময় হলে এসব যে যোক্তিক হবে না বলেই মনে করেন হানিফ।

এ সময় দৌলতপুর উপজেলার চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল আলম সুমন, তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লবসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।