দারুল আরকাম মাদরাসা প্রকল্প দ্রুত বাস্তবায়ন হবে: পরিকল্পনামন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২৬ ২০২১, ১৩:০৮

নিজস্ব প্রতিনিধি: প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্প দ্রুত বাস্তবায়নে আশ্বাস প্রদান করে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেন, এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়নে সরকারের গুরুত্বপূর্ণ কয়েকজন মন্ত্রীও আমাকে অনুরোধ করেছেন।

দেশে করোনা দুর্যোগকালীন দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের করোনা যোদ্ধা হিসেবে নিরলস মানবিক সেবা কার্যক্রমে মন্ত্রী সন্তুষ্টি প্রকাশ করে শিক্ষকদের প্রশংসা করেন।

বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি মুফতী জয়নুল আবেদীনের নেতৃত্বে একটি শিক্ষক প্রতিনিধিদল (২৫ সেপ্টেম্বর) শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জে মন্ত্রীর নিজস্ব বাসভবনে সাক্ষাৎ করলে মন্ত্রী এসব মতামত ব্যক্ত করেন।

সেসময় উপস্থিত ছিলেন মন্ত্রীর রাজনৈতিক পিএস মোহাম্মদ হাসনাত, একান্ত সহকারী জনাব মো. জুয়েল।

আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধার সন্তান মুফতী মুনাওয়ার হোসাইন, অর্থ সম্পাদক মাওলানা মুনীরুজ্জামান গোপালগঞ্জী, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা জাকারিয়া মাহবুব, সাধারণ সম্পাদক মাওলানা মাহফুজুল ইসলাম মাসুম, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা ফায়জুল হাসান, শিক্ষা সম্পাদক মাওলানা শিব্বির আহমদ, মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা শাহেদ আহমদ, সহ-সভাপতি মাওলানা তৈয়বুর রহমান, সুনামগঞ্জ জেলার শিক্ষকগণসহ প্রমুখ।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী “দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা” শীর্ষক প্রকল্পটি অনুমোদন দিলেও অফিসিয়াল ভাবে বাস্তবায়ন না হওয়ায় গত জানুয়ারী ২০২০ খ্রী. থেকে প্রকল্পে কর্মরত ২০২০জন শিক্ষক-শিক্ষিকা বেতন-ভাতা থেকে বঞ্চিত ও করোনাকালীন মানবেতর জীবনযাপন করছেন। ভুক্তভোগী শিক্ষক-শিক্ষিকাগণ দ্রুত প্রকল্পটি বাস্তবায়নে পরিকল্পনামন্ত্রী সহ সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয় সমূহের কর্মকর্তাগণের সহানুভূতি কামনা করেন।