দলীয়করণ ও দুর্নীতির ফলে দেশ আজ ভয়াবহ সংকটের দিকে যাচ্ছে: ড. কামাল হোসেন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০১ ২০২২, ১৭:৪৪

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের স্বপ্ন ও অর্জনগুলি দেশের কিছু সংখ্যক দুর্নীতিবাজ ও স্বার্থন্বেষী মহলের জন্য আজ বিসর্জন হতে চলছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলিতে দলীয়করণের সুযোগ নিয়ে বিপুল পরিমাণ অর্থ যারা আত্মসাৎ করেছে তাদের বিরুদ্ধে সরকার কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করতে পারে নাই। আর্থিক খাতে এসব দুর্নীতিগ্রস্থদের বিচারহীনতা ক্রমাগত অর্থপাচার, লুটপাট আজ মহামারী আকার ধারণ করছে। সরকারের উচ্চপর্যায় থেকে যেখানে দুর্ভিক্ষের আশংকা প্রকাশ করা হচ্ছে সেখানে ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে লুটপাটের ঘটনা জাতির জন্য দুর্ভাগ্যজনক। দুর্নীতি ও লুটপাটের রিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

তিনি বলেন, অবিলম্বে এসব চিহ্নিত দুর্নীতিবাজ, অর্থপাচারকারী ও লুটেরাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির উদ্যোগ নিতে ব্যর্থ হলে দেশে মারাত্মক অর্থনৈতিক সংকট তৈরী হবে।

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ১১ টায়, গণফোরামের উদ্যোগে সদস্য সংগ্রহ/ নবানয় কর্মসূচী উদ্বোধন অনুষ্ঠানে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ড. কামাল হোসেন আরও বলেন, দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে সকল রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। একটি সমৃদ্ধ ও অগ্রসরমান বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে জাতীয় ঐক্যমত গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ডা. মুহাম্মাদ মিজানুর রহমান। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে এসময় উপস্থিত ছিলেন মফিজুল ইসলাম খান কামাল, এড.এসএম আলতাফ হোসেন, মোশতাক আহমদ, শাহ নূরুজ্জামান, শফিউর রহমান খান, মুহাম্মাদ ইয়াসিন প্রমূখ।