ত্রাণ প্রতিমন্ত্রীর মায়ের ইন্তেকাল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৭ ২০২০, ১৩:২২

মোঃইয়াসিন, সাভার(ঢাকা): গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান (এমপি)র রত্নগর্ভা মা শিরিয়া খানম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। বুধবার (১৬ সেপ্টেম্বর) সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রত্নগর্ভা মা শিরিয়া খানম মৃত্যুকালে ৩ ছেলে এবং ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার এশার নামাজের পর সাভারের তালবাগ মুসলিম কবরস্থান মাঠে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমার মমতাময়ী জননী শিরিয়া খানম আর নেই। বার্ধক্যজনিত কারণে আম্মা কিছুদিন অসুস্থ ছিলেন।

মঙ্গলবার যখন আম্মাকে দেখতে যাই, আম্মা তখন পুরোপুরি সুস্থ। চিকিৎসকরা ছাড়পত্র দেয়ায় আজই তার বাসায় ফেরার কথা ছিল। কিন্তু মা আর ফিরলেন না। আমাকে অভিভাবকহীন করে চলে গেলেন চিরতরে। আমার মাথায় আশীর্বাদের ছায়া রেখেই মা শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।’

তিনি আরও লিখেছেন, ‘ছোটবেলায় বাবাকে হারিয়েছিলাম। মা আমাদের মানুষ করেছিলেন। সেই মা চলে যাওয়ায় মাথা থেকে যেন একটা ছায়া সরে গেল। সবাই আম্মার জন্য দোয়া করবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের মায়ের মৃত্যুতে একুশে জার্নাল পরিবার গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তারা শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত এবং মহান সৃষ্টিকর্তার কাছে তার জন্য জান্নাতুল ফেরদৌস কামনা করেছেন।