ছাত্র মজলিস একঝাঁক সৎ, যোগ্য ও দক্ষ লোক তৈরী করতে সক্ষম হয়েছে- মাওলানা শফিক উদ্দিন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২২ ২০২১, ০৭:০৫

ছাত্র মজলিস একঝাঁক সৎ,যোগ্য ও দক্ষ লোক তৈরী করতে সক্ষম হয়েছে -মাওলানা শফিক উদ্দিন

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মাদ শফিক উদ্দিন বলেছেন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কোন রাজনৈতিক দলের নাম নয়। এটি একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান। ইসলাহ ও সংশোধনের মারকাজ। সৎ, দক্ষ, যোগ্য ও শুদ্ধ মানুষ তৈরির কারখানা। নব্বুইয়ের দশকে আমরা জ্ঞান অর্জন, চরিত্র গঠন ও সমাজ বিপ্লবের দৃঢ় অংগীকার নিয়ে যাত্রা শুরু করেছিলাম। তিনি বলেন, তিন দশকের পথ পরিক্রমায় ছাত্র মজলিস দেশ ও জাতিকে নেতৃত্ব দেবার মতো একঝাঁক সৎ, যোগ্য ও দক্ষ লোক তৈরী করতে সক্ষম হয়েছে। এটা একটি ছাত্র সংগঠনের জন্য বিশাল প্রাপ্তি। তিনি বর্তমান নেতৃত্বকে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় আরো সৎ দক্ষ ও আদর্শবান নেতৃত্ব গড়ে তুলতে বলিষ্ঠ ভুমিকা পালনের আহবান জানান।

গত ১৭ জানুয়ারি রবিবার, বাংলাদেশ সময় রাত ১১টা ও ইউকে সময় বিকাল ৫টায় বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইউকে অবস্থানরত প্রাক্তন নেতাকর্মীদের উদ্যোগে আয়োজিত প্রবাসী প্রাক্তন পুনর্মিলনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ শওকত আলীর সভাপতিত্বে এবং সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট বিভাগের পরিচালক মাওলানা এনামুল হাসান সাবির ও সাবেক কেন্দ্রীয় বায়তুল মাল সম্পাদক হাফিজ কামরুল হাসান খাঁন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, মাওলানা রুহুল আমিন সাদী, মাওলানা আবুল কাশেম, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. আখলাক আহমদ, কানাডা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা আব্দুল বাসিত, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহসভাপতি মুফতি তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আযাদ, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, নব্বুইয়ের দশকে আমরা যখন ছাত্র মজলিসের যাত্রা শুরু করেছিলাম তখন আমাদের শপথ ছিল সত্য ও ন্যায়ের। স্বপ্ন ছিল ঘুনেধরা সমাজ ব্যবস্থাকে ভেঙ্গে একটি সোনালী রাজ কায়েমের। একটি সুন্দর পৃথিবী গড়ার। সেই স্বপ্ন আজও আমাদের তাড়া করে বেড়াচ্ছে। কর্মজীবনে এসেও আমরা থেমে নেই। খেলাফত মজলিসের ব্যানারে সেই শপথের দাবী পুরণে দৃঢ়তার সাথে অগ্রসর হচ্ছি মঞ্জিলের দিকে। তিনি ছাত্র মজলিসের কার্যক্রমকে আরো গতিশীল করতে প্রাক্তন নেতাকর্মীদের পক্ষথেকে বর্তমান নেতৃত্বকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সাবেক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বদরুজ্জামান মাসুমের কুরআন তেলাওয়াত ও দাবানল শিল্পী গোষ্ঠীর পরিচালক কাওসার আহমদ সোহাইলের ইসলামী সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে প্রাক্তনদের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, খন্দকার সাইফুদ্দিন আহমদ , মাওলানা আব্দুল করীম, মাওলানা আ ফ ম শুয়াইব, আব্দুল করিম উবায়েদ, মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, মাওলানা আতাউর রহমান জাকির, ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের সদস্য বিলাল আহমেদ চৌধুরী ও শাহিন আহমেদ,
মাওলানা ইমদাদুল হক নোমানী, মাওলানা আব্দুল করিম, ইঞ্জিনিয়ার শাহিদুর রাহমান, মুহাম্মদ আব্দুর রব (মালয়েশিয়া), হাফিজ মাওলানা এনামুল হক, মাওলানা আব্দুল মুকিত (সৌদিআরাব), মাওলানা তায়িদুল ইসলাম, মাওলানা আনিসুর রহমান, ফুজায়েল আহমদ নাজমুল, জাবির আহমদ, দিলওয়ার হোসাইন, হাফিজ নাজমুল হক, ফজলু মিয়া, মুফতি মছরুর আহমদ বুরহান, মুহাম্মদ ইউসুফ জসিম (আমেরিকা), রেদওয়ান আহমদ চৌধুরী (আমেরিকা), খলিলুর রহমান (স্পেন), আলমগীর হোসাইন (জার্মানী), হাফিজ সাইফ (ফ্রান্স), মনিরুজ্জামান জমাদ্দার (ইতালি), নজরুল ইসলাম মাসুম (পর্তুগাল) আতিকুর রহমান (আমেরিকা), শুয়াইব আহমেদ, সৈয়দ আহসান জামীল (মালয়েশিয়া) প্রমুখ।

সমাবেশে আমেরিকা, কানাডা, ইতালি, স্পেন, ফ্রান্স, পর্তুগাল, জার্মান, ব্রাজিল, মালয়েশিয়া, সৌদি আরব, আমিরাতসহ বিশ্বের বিভিন্ন জায়গা থেকে বিপুলসংখ্যক প্রাক্তন নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। মোনাজাত পরিচালনা করেন সৌদিআরব খেলাফত মজলিসের অন্যতম দায়িত্বশীল শায়খুল হাদীস মাওলানা আব্দুল হান্নান।