তিনদিনেও খোঁজ মিলেনি বই বিক্রেতা মাহমুদ জাফরের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৩ ২০২৩, ০১:২৭

রাজধানীতে বই ডেলিভারি দিতে বাসা থেকে বের হয়েছিলেন মাহমূদ হাসান জাফর (২৮)। কিন্তু নিখোঁজের তিনদিন পেরিয়ে গেলেও  তার কোনো খোঁজ মিলছে না। মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত নয়টার পর থেকে তিনি নিখোঁজ বলে দাবি করছে পরিবার। বুধবার (১১ জানুয়ারি) রাত ৯টা পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি। ‌

নিখোঁজ মাহমূদ জাফর রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কুতুবখালীতে পরিবার নিয়ে থাকেন। তিনি ‘মোল্লার বই ডটকম’ নামে একটি অনলাইন শপের পরিচালক। যাত্রাবাড়ী এলাকায় তার বইয়ের দোকান রয়েছে। এছাড়াও তিনি ফেসবুক পেজে অর্ডার নিয়ে বই ডেলিভারি দিতেন বলে জানিয়েছে পরিবার।

সামাজিক মাধ্যমে মাহমূদ হাসানকে ‘মাহমূদ জাফর’ নামে সবাই চিনেন। ‌তার বাবার নাম মাওলানা জাফর আহমদ। তাদের গ্রামের বাড়ি হবিগঞ্জের বানিয়াচংয়ে।

নিখোঁজ মাহমূদ জাফরের ছোট ভাই আহমদ হোসাইন জানান, তার বড় ভাই মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে যাত্রাবাড়ীর লাইব্রেবি থেকে বই নিয়ে এক গ্রাহকের বাসায় ডেলিভারি দিতে বের হন। রাত সাড়ে নয়টা পর্যন্ত তাকে ফোনে সক্রিয় পাওয়া গেলেও এরপর থেকে তিনি নিখোঁজ। ‌ ফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। রাতভর আত্মীয়-স্বজন ছাড়াও বিভিন্ন জায়গায় খোঁজখবর নিয়েছেন। কিন্তু কোথাও তার ভাইকে খুঁজে পাননি।

আহমদ হোসাইন আরও জানান, ডিবি অথবা আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যেতে পারে এমন কোনো অপরাধের সাথে তিনি জড়িত নন। ‌তিনি কোনো রাজনৈতিক দল বা সংগঠনের সাথেও জড়িত নন।’

এ ঘটনায় গত বুধবার নিখোঁজ মাহমুদ জা’ফরের বাবা মাওলানা জাফর আহমদ যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নং (৯০৭)

পরিবার জানিয়েছে, মাহমূদ জাফর একজন কোরআনে হাফেজ এবং তিনি ফেসবুক পেজে বই ডেলিভারি দিয়ে সংসার চালাতেন। এর বাইরে তার আর কোনো কর্মসংস্থান নেই। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক।‌ স্ত্রীকে নিয়ে কুতুবখালীর মসজিদ মার্কেট এলাকার একটি বাসায় ভাড়া থাকেন

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে মাহমূদ জাফরের সন্ধান চেয়ে অনেকেই পোস্ট করছেন। তারা জানান, মাহমূদ একজন বই বিক্রেতা। তার মাধ্যমে অনেকেই বই সংগ্রহ করে থাকেন।