ঢাবি শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নেই; ভিপি নুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২২ ২০২০, ১৮:১০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর।

বুধবার বিকেলে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে ডাকা এক বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চার শিক্ষার্থীকে সার্জেন্ট জহুরুল হক হলের গেস্টরুমে ডেকে নিয়ে শিবির সন্দেহে নির্যাতনের প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল করে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য।

ছাত্রলীগের নির্যাতনের পরেও দলকানা প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি মন্তব্য করে ভিপি নুরুল হক বলেন, গতকাল রাতে জহুরুল হক হলে চারজনকে ছাত্রলীগ নির্যাতন করেছে। তারা বেধড়ক পিটিয়েছে। যে নির্যাতন করেছে তা আমি শাহবাগ থানায় গিয়ে দেখেছি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরারকে যেভাবে শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছিল, সেই ঘটনাকে স্মরণ করিয়ে দিয়ে ভিপি নুর বলেন, তাদেরকে (জরুল হক হলে নির্যাতনের শিকার ৪ শিক্ষার্থী) আবরারের মত পিটিয়েছে। হাতুড়ি দিয়ে, স্টাম্প দিয়ে পিটিয়েছে। হয়তো এই চারজনের মধ্যে কেউ একজনের আবরারের মতো পরিণতি হতে পারত।

সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের নেতৃত্বে হলে হলে ছাত্রলীগের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানিয়ে ডাকসুর ভিপি বলেন, ছাত্রলীগের নির্যাতন নিপীড়ন থেকে কেউ রেহাই পাচ্ছে না। আমি ভিপি হয়েও ডাকসু ভবনে নির্যাতনের শিকার হয়েছি। তাহলে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা কোথায়?

বিক্ষোভ মিছিলে শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক এবং একাডেমিক ভবন প্রদক্ষিণ করে। ঘটনাস্থল জহুরুল হক হলের সামনে গিয়েও শিক্ষার্থীরা নির্যাতনের প্রতিবাদ জানিয়েছেন।