ঢাবিতে গাড়ির নিচে পিষ্ট হয়ে নারী নিহত, সাবেক শিক্ষকের বিরুদ্ধে মামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৩ ২০২২, ১৪:০১

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস এলাকায় প্রাইভেটকারের নিচে চাপা পড়ে এক নারীর মৃত্যুর ঘটনায় গাড়ির চালক ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মোহাম্মদ আজহার জাফর শাহ’র বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

গতকাল শুক্রবার গভীর রাতে নিহত নারী রুবিনা আক্তারের ভাই জাকির হোসেন বাদী হয়ে শাহবাগ থানায় সড়ক পরিবহণ আইনে মামলাটি করেছেন।

আজ শনিবার শাহবাগ থানার উপপরিদর্শক ও এ মামলার তদন্ত কর্মকর্তা মো. জাফর এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন। রুবিনার ভাই সড়ক পরিবহণ আইনের ৯৮ ও ১০৫ ধারায় অভিযোগ এনেছেন। মামলায় একজনই আসামি। মামলাটি আমরা তদন্ত শুরু করেছি।

মামলার এজাহার থেকে জানা গেছে, গতকাল শুক্রবার মোটরসাইকেলযোগে তেজগাঁওয়ের বাসা থেকে বোনের বাসা হাজারীবাগে যাচ্ছিলেন রুবিনা আক্তার। শাহবাগ জাদুঘরের সামনে পৌঁছালে পেছন থেকে একটি প্রাইভেট কার ধাক্কা দিয়ে ফেলে দিয়ে তাকে টেনে হিঁচড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা হয়ে নীলক্ষেত মোড় পর্যন্ত নিয়ে আসে। ওইদিন বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ৪টা ৪০মিনিটে মৃত ঘোষণা করেন। নিহত রুবিনা আক্তার রাজধানীর তেজগাঁওয়ের বাসিন্দা।

যে মোটরসাইকেলে করে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হন রুবিনা, ওই মোটরসাইকেলের চালক ছিলেন তাঁর বোনজামাই নুরুল আমিন। নুরুল আমিন গতকাল এনটিভি অনলাইনকে বলেছিলেন, ‘রুবিনা আক্তার আমার সঙ্গে মোটরসাইকেলযোগে তেজগাঁওয়ের বাসা থেকে তাঁর বোনের বাসা হাজারীবাগে যাচ্ছিলেন। শাহবাগ জাদুঘরের সামনে পৌঁছালে পেছন থেকে একটি প্রাইভেটকার ধাক্কা দিয়ে ফেলে দিয়ে তাঁকে টেনে হিঁচড়ে নীলক্ষেত মোড় পর্যন্ত নিয়ে আসে।’

নুরুল আরও বলেন, ‘আমি পেছন থেকে প্রাইভেটকারের চালককে ডাকতে ডাকতে এক কিলোমিটার চলে আসি, কিন্তু চালক গাড়ি থামাননি। পরে নীলক্ষেত মোড় এলাকায় আসলে আশপাশের লোকজন গতিরোধ করে চালককে গণধোলাই দেয়। পরে গুরুতর আহত অবস্থায় রুবিনা আক্তারকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।