ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার নালিশে নিন্দা জানালেন যুক্তরাজ্য যুবলীগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২০ ২০১৯, ১৮:৪৬

লন্ডন প্রতিনিধি: ধর্মীয় সংখ্যালঘুদের নিপীড়ন নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা প্রিয়া সাহার অভিযোগের তীব্র নিন্দা জানিয়েছেন।যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান ।

ধর্মীয় সংখ্যালঘুদের বিষয়ে ট্রাম্পের সামনে মিথ্যা তথ্য তুলে ধরার ভিডিওটি ভাইরাল হওয়ার পর শুক্রবার ফেসবুকে এক পোস্টে এই নিন্দা জ্ঞাপন করেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান।
গত বুধবার বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় নির্যাতনের শিকার হওয়া কয়েকজন ব্যক্তি ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন।সেখানে চীন,তুরস্ক, উত্তর কোরিয়া,মিয়ানমারসহ ১৭টি দেশের নির্যাতিত ব্যক্তিরা ছিলেন।সেখানে নিজেকে বাংলাদেশি পরিচয় দেয়া প্রিয়া সাহা বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি।সেখানে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ রয়েছেন।দয়া করে আমাদের সাহায্য করুন।আমরা আমাদের দেশেই থাকতে চাই।তিনি বলেন,এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে।দয়া করে আমাদের সাহায্য করুন।আমরা আমাদের দেশ ছাড়তে চাই না।সেখানে আমি আমার ঘরবাড়ি হারিয়েছি।তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে।তারা আমার জমিজমাও দখল করে নিয়েছে। কিন্তু এর কোনো বিচার হয়নি।ওই নারীর বক্তব্যের পর ট্রাম্প বলেন, কারা জমি দখল করেছে,কারা ঘরবাড়ি দখল করেছে? তখন ওই নারী বলেন,মুসলিম মৌলবাদী সংগঠন।তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পায়।সবসময়।ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে এমন মিথ্যাচারের ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।তার বক্তব্য নিয়ে ইতিমধ্যে ব্যাপক বিতর্ক সৃষ্ট হয়েছে।
যুক্তরাজ্য যুবলীগের নেতারা
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন্য করায় এর তীব্র নিন্দা জ্ঞাপন করেন।এবং প্রিয়া সাহার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান তারা।