ডিসেম্বরেই দেশের ৫০ ভাগ মানুষ টিকার আওতায় আসবে: পররাষ্ট্রমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২২ ২০২১, ১৩:৪৪

দেশের ৫০ভাগ মানুষকে ডিসেম্বরের মধ্যে করোনা টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে সিলেটে স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডি কন্ট্রোল প্রোগ্রাম এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় একথা জানান তিনি।

সিলেট হার্ট ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় অধ্যাপক অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার ডা. আবদুল মালিকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় জানানো হয়- সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ এবং ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার ৫৪টি উপজেলায় ১৮ বছরের বেশি বয়সের সবার রক্তচাপ পরিমাপ করা হয়। উচ্চ রক্তচাপে আক্রান্তদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করার পাশাপাশি তাদেরকে ফলোআপও করা হয়ে থাকে। ধীরে ধীরে দেশের সকল উপজেলায় এই কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

আরও জানানো হয়, এই কার্যক্রমকে বেগবান করতে জনসচেতনতা সৃষ্টি এবং উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে নিয়মিত ওষুধ সেবনে জনগণকে উৎসাহিতকরণে কাজ করার লক্ষ্যে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং জালালাবাদ অ্যাসোসিয়েশনের মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, হাবিবুর রহমান হাবিব ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় প্রমুখ।