জেলহত্যা দিবসে সাভার উপজেলা আওয়ামীলীগ এর সভা:

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৪ ২০২০, ১১:০৬

মোঃইয়াসিন,সাভার(ঢাকা): জাতীয় চার নেতার জেলহত্যা দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে সাভারে বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(৩ নভেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদ অডিটরিয়ামে জাতীয় চার নেতা স্মরনে বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, উপজেলা কমিটির সহসভাপতি এবিএম আজহারুল ইসলাম সুরুজ, কামরুল আহসান সোনাহর, আমিরুল ইসলাম কামাল, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, সাভার পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, ঢাকা জেলা (উত্তর) সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্যা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ’৭১ এর পরাজিত শক্তি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে কারাগারে বর্বরভাবে জাতীয় চার নেতাকে হত্যা করেছিল। এমন ঘটনা ইতিহাসে বিরল। দেশকে রাজনৈতিক নেতৃত্বশূন্য করার লক্ষে তারা কারাবিধি ভঙ্গ করে ব্রাশফায়ারে হত্যাকাণ্ড ঘটায়। খুনী মোশতাকের নির্দেশে ঘাতকের দল কারাগারে প্রবেশ করে জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করে দম্ভ করেছি।

এ সময় জাতীয় চার নেতার স্মরনে বিশেষ দোয়ার মধ্যদিয়ে দিবস টি সম্পন্ন করা হয়।