জুড়ীতে গ্রীন স্কাউটিং ক্যাম্পেইন উদ্বোধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৮ ২০২০, ২৩:১৫

জহিরুল ইসলাম সরকার, জুড়ী প্রতিনিধি (মৌলভীবাজার): 

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের “গ্রীন জুড়ী, ক্লীন জুড়ী” প্রোগ্রামের আওতায় জুড়ী উপজেলায় বাংলাদেশ স্কাউটস কর্তৃক ২০০০ চারা রোপন কার্যক্রম উপলক্ষে গ্রীন স্কাউটিং ক্যাম্পেইন এর উদ্বোধন করা হয়।

১৭ নভেম্বর (মঙ্গলবার) উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা স্কাউট কমিশনার ও উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাসের পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস জুড়ী উপজেলার সভাপতি আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থেকে গ্রীন স্কাউটিং ক্যাম্পেইনের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, বাংলাদেশ স্কাউটস জুড়ী উপজেলা কর্তৃক গ্রীন স্কাউটিং ক্যাম্পেইনের মাধ্যমে “গ্রীন জুড়ী, ক্লীন জুড়ী” যে পরিকল্পনা হাতে নিয়েছে তা সত্যি প্রশংসার দাবি রাখে।
উপজেলা নির্বাহী অফিসার ও বাংলাদেশ স্কাউটস জুড়ী উপজেলার সভাপতি আল-ইমরান রুহুল ইসলাম বলেন, গ্রীন স্কাউটিং ক্যাম্পেইনের মাধ্যমে গ্রীন জুড়ী ক্লীন জুড়ী বাস্তবায়ন করা হবে।

উপজেলা স্কাউট কমিশনার ও উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস বলেন, গ্রীন জুড়ী গঠনের লক্ষ্যে ইতিমধ্যে আমরা ২০০০ বৃক্ষ রোপণ করেছি। গ্রীন স্কাউট ক্যাম্পেইনের মাধ্যমে “গ্রীন জুড়ী, ক্লীন জুড়ী” বাস্তবায়নে জুড়ী উপজেলাকে পলিথিন মুক্ত, ট্রাফিক জ্যামমুক্ত করা, রাস্তার মোড়ে মোড়ে ময়লা-আবর্জনা ফেলার জন্য ডাস্টবিন স্থাপন সহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ জসিম উদ্দিন,উপজেলা প্রকৌশলী আবদুল মতিন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওমর ফারুক, সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল,বাংলাদেশ স্কাউট জুড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরমান আলী, যুগ্ন সাধারণ সম্পাদক অাব্দুল অাজিজ, কোষাধ্যক্ষ কবির উদ্দিন আহমদ, স্কাউট লিডার উস্তার আলী,কাব লিডার প্রনয় রঞ্জন দাশ প্রমুখ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।