জাফলং কাণ্ডে গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানের নিন্দা ও প্রতিবাদ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১০ ২০২২, ১১:৩৬

প্রেস বিজ্ঞপ্তিঃ জাফলং কাণ্ডের ঘটনায় গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছে।

সোমবার (৯ মে) গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান -এর সভাপতি অধ্যাপক এ জেড এম ওবায়দুল্লাহ বাবুল ও সাধারণ সম্পাদক
এডভোকেট দীপক চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন, খাসিয়া জৈন্তিয়া পাহাড়ের পাদদেশে অবস্থিত সৌন্দর্যের লীলাভূমি গোয়াইনঘাট উপজেলার প্রকৃতিকন্যা জাফলং, পাথুরে সম্রাজ্য বিছনাকান্দি,সোয়াম ফরেস্ট রাতারগুল ও মায়াবতী ঝর্না পান্থুমাই বাংলাদেশের পর্যটকদের এক আধারভূমি যা গোয়াইনঘাট উপজেলাবাসীর গর্ব ও ঐতিহ্যের স্মারক। এক সময়ের ঢাকাইয়া চলচিত্রের শুটিং এর অন্যতম স্থান ছিল।বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য পিপাসুদের বিমোহিত করতো উক্ত অঞ্চল। খনিজ সম্পদে ভরপুর গোয়াইনঘাটের প্রতি কিছু সংখ্যক অসাধু ব্যাবসায়ী, রাজনীতিবিদ এবং আমলা চক্রের লুলুপ দৃষ্টিতে সময়ের ব্যাবধানে হারিয়ে যাচ্ছে গোয়াইনঘাটবাসীর গর্ব এবং ঐতিহ্যের স্মারকগুলো।
সাম্প্রতিক জাফলং এ পর্যটকদের সাথে ঘটে যাওয়া সন্ত্রাসী ঘটনা গোয়াইনঘাটের পর্যটনশিল্পকে ধ্বংস করার কুচক্রীমহলের একটি ধারাবাহিকতা যা গোয়াইনঘাটবাসীর হৃদয়ে আঘাত হানে। যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল গোয়াইনঘাটবাসীর পক্ষ হইতে গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান উক্ত ঘটনার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্র গুলোকে সুরক্ষা ও ঐতিহ্য ফিরিয়ে আনতে ব্যবস্তা গ্রহণে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট পর্যটন ও খনিজ মন্ত্রণালয় সহ আমাদের মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রী জনাব ইমরান আহমেদ এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করছি।পর্যটকদের সাথে ঘটে যাওয়া বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য আহবান জানাচ্ছি।