জাতীয় লেখক পরিষদের সম্মানিত উপদেষ্টা হলেন মাও.নিজামপুরী ও মাও.ফয়জী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৫ ২০১৯, ১৮:২৯

হাবীব আনওয়ার 

জাতীয় লেখক পরিষদের উপদেষ্টা হওয়ার সম্মতি জ্ঞাপন করেছেন, হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস ও হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী ও ঐতিহ্যবাহী আল জামিয়াতুল ইসলামীয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক,বিশিষ্ট কলামিস্ট,জনপ্রিয় ইসলামী নারীবাদী লেখক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী।

গতকাল ১৪ ই সেপ্টেম্বর জাতীয় লেখক প‌রিষ‌দের কেন্দ্রীয় দা‌য়িত্বশীল মাওলানা অাব্দুল গাফফার সহ পরিষদের চট্টগ্রাম বিভাগীয় শাখার দায়িত্বশীলগণ মাও. নিজামপুরী ও মাও. ফয়জীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।এ সময় তিনি জাতীয় লেখক পরিষদের লক্ষ্য উদ্দেশ্য ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানার পর লেখক পরিষদ গঠনে নিজেদের সম্মতি ও সন্তুষ্টি প্রকাশ করেন। এবং জাতীয় লেখক পরিষদের ব্যনারে হাটহাজারী সহ দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত প্রস্তুতি সভার ভূয়সী প্রশংসা করেন।

এ সময় জাতীয় লেখক পরিষদের পক্ষ থেকে উপদেষ্টা হওয়ার আবেদন জানানো হলে তাঁরা লেখক পরিষদের উপদেষ্টা হওয়ার সম্মতি জ্ঞাপন করেন।

লেখক পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে আলাপকালে তাঁরা বলেন,তরুণ লেখকদেরকে লিখনীর ময়দানে এগিয়ে নিতে জাতীয় লেখক পরিষদ গঠিত হয়ে সময়ের অন্যতম দাবী পূরণ করেছে।জাতীয় লেখক পরিষদের মাধ্যমে তরুণ লেখকগণ তাঁদের লিখনীতে নতুন শক্তি খোঁজে পাবে বলেও মন্তব্য করেন বিশিষ্ট এ কলামিস্ট।

এ দিকে মাওলানা আশরাফ আলী নিজামপুরী ও মাওলানা জাকারিয়া নোমান ফয়জী উপদেষ্টা হওয়ার সম্মতি জ্ঞাপন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে জাতীয় লেখক পরিষদ চট্টগ্রাম বিভাগীয় শাখা।