জাতীয় লীগে ইমরুলের প্রথম দ্বিশতক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৩ ২০১৯, ১৭:১৪

ইমরুল কায়েস পেয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। জাতীয় লিগে প্রথম। কিন্তু ডাবল সেঞ্চুরির অর্ধেক কৃতিত্ব তো রুবেলের!

মাটি কামড়ে রুবেল যদি ক্রিজে না থাকতেন, তাহলে ডাবল ছোঁয়া হতো না ইমরুলের।  আব্দুর রাজ্জাক যখন সোহরাওয়ার্দী শুভর বলে আউট হলেন, তখন খুলনার রান ৮ উইকেটে ৩২৮।

নবম উইকেটে ইমরুল ও রুবেলের জুটিতে খুলনা পেল ৮৪ রান। এতে রুবেলের অবদান ২, বাকিটা ইমরুলের। কিন্তু ১০০ মিনিট ক্রিজে থেকে ৪৪ বল খেলে ইমরুলকে যোগ্য সঙ্গ দিয়েছেন জাতীয় দলের পেসার রুবেল।

রুবেলের পর আল-আমিনও দাবি মিটিয়েছেন। মাত্র ৩ বল খেলেছেন, কিন্তু ক্রিজে ছিলেন ২৬ মিনিট। ওই সময়টায় ইমরুলকে আগ্রাসী ব্যাটিং করতে হয়েছে। ১৯০ থেকে ডাবলে পৌঁছাতে ইমরুল খেলেন মাত্র দুই বল। সোহরাওয়ার্দী শুভর বলে ছক্কার পর চার হাঁকিয়ে ডাবলের স্বাদ পান এই বাঁহাতি ব্যাটসম্যান।

এর আগে ২০১৩-১৪ মৌসুমে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) প্রাইম ব্যাংকের হয়ে বিসিবি নর্থের বিপক্ষে ২০৪ রান করেছিলেন ইমরুল। আজ তার ব্যাট থেকে আসে অপরাজিত ২০২ রান। ২৯ রানে দিন শুরু করা ইমরুল আজ করেন ১৭৩ রান।  ২০২ রানের ইনিংসটি সাজিয়েছেন ৩১৯ বলে। ১৯ চার ও ৬ ছক্কায় সাজান ইনিংসটি।

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের প্রথম তিন দিনে ছিল না কোনো সেঞ্চুরি। ইমরুলের ব্যাট থেকেই খুলল সেঞ্চুরির খাতা।