ছাতকে গলায় ফাঁস লাগিয়ে যুবকের আত্মহত্যা, পরিবারের দাবী পরিকল্পিত হত্যা

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৮ ২০২০, ০২:৪৪

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে হেলাল আহমদ(২৮) নামের এক যুবক। শুক্রবার সকালে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে প্রেরন করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে ছনবাড়ী বাজার সংলগ্ন নোয়াকোট মাদ্রাসার ২য় তলার একটি শ্রেনী কক্ষে এ আত্মহত্যার ঘটনা ঘটে। হেলাল আহমদ উপজেলার ইসলামপুর ইউনিয়নের নিজগাঁও নতুন বস্তির বীর মুক্তিযোদ্ধা ছবর আলীর ২য় স্ত্রীর ৩য় পুত্র।

স্থানীয় সুত্রে জানা যায়, প্রেম ঘটিত কারনে হেলাল আহমদ বেশ কয়েক সপ্তাহ ধরে ড্রাগ সেবন করতে থাকেন। তিনদিন আগে অতিরিক্ত ড্রাগ সেবনের কারনে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৬ নভেম্বর বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার বিকেলে সবজী আনার জন্য হেলাল আহমদকে বাড়ি সংলগ্ন ছনবাড়ী বাজারে পাঠায় তার পরিবার। সবজী নিয়ে বাড়ি ফিরতে তার বিলম্ব হওয়ায় রাত সাড়ে নয়টার দিকে তাকে খোঁজাখুঁজি শুুরু করেন তার পরিবারের লোকজন। এক পর্যায়ে রাত প্রায় ১০ টার সময় হেলাল আহমদের বড় ভাই জমির মিয়া মাদ্রাসার ২য় তলার একটি শ্রেনী কক্ষে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাকে দেখে স্থানীয়দের সহায়তায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে আসে।

খবর পেয়ে ছাতক থানার ওসি(অপারেশন) মিজানুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে প্রেরন করেন। হেলাল আহমদের ভাই জমির মিয়ার দাবী তার প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে তার ভাইকে হত্যা করে মাদ্রাসার ২য় তলার শ্রেনী কক্ষের তীরের সাথে পাট জাতীয় চট দিয়ে গলায় ফাঁস লাগিয়ে তাকে ঝুলিয়ে রেখে হত্যা করেছে।

ছাতক থানার ওসি(অপারেশন) মিজানুর রহমান জানান, ছুরতহাল রিপোর্ট অনুযায়ী প্রাথমিক ভাবে ঘটনাটি আত্মহত্যা বলে ধারনা করা হচ্ছে। ময়না তদন্তের রিপোর্ট না পাওয়া পযর্ন্ত আর কিছু বলা যাচ্ছে না।