হেফাজত কোনো মুচলেকা দেয়নি; উদ্দেশ্যমূলকভাবে প্রোপাগান্ডা ছড়ানো বন্ধ করুন: হেফাজত মহাসচিব

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৬ ২০২৩, ২০:১৯

কয়েকটি গণমাধ্যমে হেফাজতে ইসলাম বাংলাদেশকে নিয়ে প্রকাশিত সংবাদের বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

আজ (২৬ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি বলেন, কয়েকটি গণমাধ্যমে হেফাজতকে জড়িয়ে কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ সরকারের কাছে মুচলেকা দিয়েছে। এছাড়াও এসব প্রতিবেদনে দাবি করা হয়েছে, হেফাজত রাজনীতি না করার বিষয়ে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে। শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. হেফাজতকে প্রতিষ্ঠাই করেছিলেন অরাজনৈতিক ও ধর্মীয় আধ্যাত্মিক সংগঠন হিসেবে। হেফাজত কোনকালেই নিজেদের রাজনীতির সাথে সংশ্লিষ্ট করেনি, আগামীতেও করবে না ইনশাআল্লাহ। যেহেতু হেফাজত অরাজনৈতিক সংগঠন এবং অতীতেও রাজনীতির সাথে জড়িত ছিল না, তাই নতুন করে কারো কাছে রাজনীতির সাথে জড়িত না হওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দেওয়ার প্রশ্নটাই অবান্তর।

এছাড়াও এসব প্রতিবেদনে বলা হয়েছে, হেফাজত নাকি মুচলেকা দিয়েছে! আমরা স্পষ্ট বলতে চাই, হেফাজতে ইসলাম বাংলাদেশ কারো কাছেই কোন রকম মুচলেকা দেয়নি, দেবেও না ইনশাআল্লাহ। হেফাজতের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন। সেই সাক্ষাতে হেফাজতের পক্ষ থেকে দেশের শিক্ষা ব্যবস্থায় সমস্যা, ইসলাম ও মহানবী (সা:) নিয়ে কটূক্তিকারীদের শাস্তির বিধান রেখে সংসেদে আইন পাস করা, কারাবন্দী আলেম-ওলামাদের মুক্তি ও কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধের দাবিসহ ৭ দফা দাবি জানানো হয়েছে। সেখানে কোন বিষয়ে প্রতিশ্রুতি দেওয়া হয়নি, মুচলেকার তো প্রশ্নই আসে না।

প্রতিষ্ঠার পর থেকেই হেফাজতে ইসলামকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্র এখনো বন্ধ হয়নি। কেউ কেউ নিজেদের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য হেফাজতকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। বিশেষভাবে কিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আমরা দেখতে পাচ্ছি, উদ্দেশ্যমূলকভাবে হেফাজতকে নিয়ে প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে। স্পষ্টভাবে বলতে চাই, আমরা শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. ও আল্লামা জুনাইদ বাবুনগরী রহ.-এর পদাঙ্ক অনুসরণ করে আমাদের কর্মকাণ্ড পরিচালিত করে আসছি, আগামীতেও সেভাবে করবো ইন শা আল্লাহ। রাজনৈতিক স্বার্থে হেফাজতকে ব্যবহার করার কোন অপচেষ্টা সফল হবে না।

সংবাদ মাধ্যমগুলোর প্রতি আমাদের আহ্বান, সত্য সংবাদ প্রকাশ করুন। ভুল তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করবেন না।