চিকিৎসকদের প্রথম আবাসন প্রকল্পের শুভ সূচনা হতে যাচ্ছে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২৫ ২০২১, ১৯:১৫

দেশের প্রায় প্রতিটি পেশাজীবীদের নিজস্ব আবাসন প্রকল্প আছে । বাংলাদেশের চিকিৎসকদের স্বাধীনতার পর এত দীর্ঘ সময় পার হলেও নানান কারণে এই পদক্ষেপটি গ্রহণ করা হয়ে ওঠেনি ।

শেষ পর্যন্ত চিকিৎসকদের অরাজনৈতিক কল্যাণমুখী সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন ( বি ডি এফ ) শুধুমাত্র চিকিৎসকদের জন্য ঢাকার অদূরে বিডিএফ ছায়াকুঞ্জ নামের একটি আবাসন প্রকল্পের কাজ শুরু করেছে ।

আগামী ২৭ এ ফেব্রুয়ারি ২০২১ , রোজ শনিবার সন্ধ্যা ছয়টায় গুলশানে আয়োজন করা হয়েছে দলিল হস্তান্তর অনুষ্ঠানের ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জনাব জাহিদ মালেক এমপি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব মোঃ আলী নূর , মাননীয় সচিব , স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ , স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ।
জনাব ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন , মাননীয় সভাপতি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ।
অধ্যাপক ডাক্তার এম এ বাকী , প্রধান উপদেষ্টা , বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনাব ডাঃ শাহেদ রাফী পাভেল, চেয়ারম্যান, বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন সহকারী অধ্যাপিকা ডাঃ নুসরাত সুলতানা লিমা , ভাইরোলজি বিভাগ , ঢাকা মেডিকেল কলেজ । সহযোগিতায় ডাঃ তৌহিদ ।

অনুষ্ঠান প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বিডিএফ এর চেয়ারম্যান ডাক্তার পাভেল জানান শুরুর দিকের নানান প্রতিবন্ধকতা পেরিয়ে চিকিৎসক সমাজের আস্থা ও ভালোবাসা অর্জন করতে পেরেছে বিডিএফ ছায়াকুঞ্জ আবাসন প্রকল্প । তিনি আরো বলেন বিডিএফ এর সকল এজেন্ডা চিকিৎসকদের কল্যাণের জন্যই রচিত হচ্ছে । একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে চিকিৎসকদের অন্যান্য সংগঠনের সাথে কল্যাণমুখী যেকোনো কাজ মিলেমিশে করতে বিডিএফ এর কোনো অসুবিধা নেই ।

অনুষ্ঠান প্রসঙ্গে বিডিএফ এর প্রতিষ্ঠাতা ডাক্তার নিরুপম দাস এক প্রশ্নের জবাবে বলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন চিকিৎসকদের জাতীয় পেশাজীবি সংগঠন। এই বিষয়টিকে অবশ্যই সবাইকে ধারণ করতে হবে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বা বিএমএ এর ডাকে যেকোনো সহযোগিতায় আমরা প্রস্তুত আছি।