চার বছরের কন্যাকে যৌন নিগ্রহ! কাঠগড়ায় স্কুল সহপাঠী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৭ ২০১৮, ১২:০৬

একুশে জার্নালঃ ৪ বছরের এক শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল তারই এক সহপাঠীর বিরুদ্ধে। দিল্লির রণহোলার একটি বেসরকারি স্কুলে ঘটেছে এই ঘটনা। ক্ষোভে স্কুলে ঢুকে ভাঙচুর চালিয়েছেন নিগৃহীতার বাবা-মা ও অন্যান্য অভিভাবকরা। স্কুলের কর্মীদের গাফিলতির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।

বুধবার POCSO ধারায় হয়েছে মামলা দায়ের। তার পরের দিনই স্কুলে গিয়ে তুলকালাম বাধান অভিভাবকরা। বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি শান্ত করে। স্কুলে ঢুকে সম্পত্তি নষ্ট করার অভিযোগে বহিরাগতদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন স্কুল কর্তৃপক্ষ।
পুলিশকে অভিযোগ জানাতে গিয়ে নিগৃহীতার মা জানিয়েছেন, বিকেলে স্কুল থেকে বাড়ি ফিরেই তাঁর মেয়ে জানায় তার যৌনাঙ্গে যন্ত্রণা হচ্ছে। কাছের এক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা পরীক্ষা-নীরিক্ষার পর জানান, শিশুটির উপর যৌন নিগ্রহ চালানো হয়েছে। এরপর মেয়েকে বাড়ি এনে মা জিজ্ঞেস করেন কী হয়েছে। চার বছরের শিশু জানায়, তার এক সহপাঠী ক্লাসরুমে তাকে ‘আপত্তিকর কাজ’ করতে বলে। এই কথা শুনেই শিশুটির বাবাকে নিয়ে রণহোলা পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন মা। গোটা ঘটনায় তিনি স্তম্ভিত বলে
জানিয়ে শিশুটির মা বলেন, স্কুলের শিক্ষকদের হাতে নিরাপদ জেনেই শিশুদের সেখানে পাঠান অভিভাবকরা। সেখানেও এমন ঘটনা চলছে। অথচ কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জেরা করা হবে স্কুলের কর্মী ও শিক্ষকদের। কোনও শিশুই ওই কাজ করেছে, নাকি অন্য কেউ, তাও খতিয়ে দেখা হচ্ছে। পরীক্ষা করা হচ্ছে CCTV ফুটেজ।

ঠিক এক বছর আগে এমনই এক ঘটনার অভিযোগ উঠেছিল দ্বারকার একটি স্কুলে। এক চার বছরের কন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে তার সহপাঠীর বিরুদ্ধে