চট্টগ্রামের বড় বড় শপিংমল বন্ধের সিন্ধান্ত মালিক সমিতির

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ০৮ ২০২০, ১৯:৫৩

জীবন বাঁচলে জীবিকা

মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম: সরকারি সিন্ধান্ত মোতাবেক মরণব্যাধি করোনা ভাইরাস উপেক্ষা করেও ঈদ সামনে রেখে শপিংমল খুলবে কিনা এ নিয়ে চট্টগ্রামের মার্কেট খােলা প্রসঙ্গে বিস্তারিত আলােচনা এবং পর্যালােচনা করা হয়। উপস্থিত নেতৃবৃন্দের স্ব স্ব মতামতের ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে ১১টি মার্কেট সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার (৮ মে) দুপুর ২ .০০ ঘটিকার সময় মিমি সুপার মার্কেট পার্কিং প্রাঙ্গণে চট্টগ্রামস্থ ১১টি মার্কেটের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে করোনা ভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার কারণে বিভিন্ন মার্কেট আগামী ১০/০৫/২০২০ ইং তারিখ হতে মার্কেট খােলা প্রসঙ্গে বিস্তারিত আলােচনা এবং পর্যালােচনা করা হয়। উপস্থিত নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে আগামী ৩১/০৫/২০২০ ইং তারিখ পর্যন্ত ১১ টি মার্কেট সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতিত্ব করেন মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মােহাম্মদ জাকির হােসেন। এছাড়াও আরাে উপস্থিত ছিলেন, স্যানমার ওশান সিটি ওনার্স এসােসিয়েশন এর সভাপতি আসাদ ইফতেখার, সাধারণ সম্পাদক মােঃ হাসান, চিটাগাং শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি শহিদুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক গােলাম মােস্তফা, ফিনলে স্কয়ার শপ ওনার্স এসােসিয়েশন সভাপতি জনাব আসাদ এফতেখার, সাধারণ সম্পাদক মােঃ জুয়েল, সেন্ট্রাল প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মােস্তাক আহাং চৌধুরী, ও সিনিয়র সহ-সভাপতি মােঃ আকতার খান, আমিন সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি সাহেদ আলী ও সাধারণ সম্পাদক, সাহেদুল আনােয়ার, আফমী প্রজা পরিচালক জনাব স্বপন মুহুরী, কায়সার মােঃ ইব্রাহিম, আক্তারুজ্জান সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক নসু ও সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সিনিয়র সহ – সভাপতি ইকবাল হােসেন, সিংগাপুর ব্যাংকক মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষে নুরুল আলম ও নাজিম উদ্দিন, কল্লোল সুপার মার্কেটের সহ – সভাপতি হুমায়ন কবির , কর্মকর্তা মােঃ সেলিম , ও খােকন মজুমদার , মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এ ,কে এম আব্দুল হান্নান আকবর , ও সহ – সভাপতি , দিলীপ কুমার ধর প্রমুখ ।

সভায় সর্বসম্মত সিদ্ধান্ত মােতাবেক উপস্থিত মার্কেট সমূহ আগামী ৩১ / ০৫ / ২০২০ ইং রবিবার মার্কেট বন্ধ থাকবে । পরবর্তীতে আবারাে উপস্থিত সকলের সিদ্ধান্ত মােতাবেক মার্কেট খােলার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানায় সভায় উপস্থিত ব্যক্তিবর্গ।