গ্রেনেড-বোমা মারা হলে কাউকে ছাড় দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২৬ ২০২২, ১৭:৩২

আবারও দেশে অগ্নিসন্ত্রাস বা গ্রেনেড-বোমা মারা হলে কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

বিএনপির শাসনামলের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘বিএনপি ক্ষমতায় আসা মানে অত্যাচার-নির্যাতন। ২০০১ সালের নির্বাচনের পর বিএনপি অত্যাচার নির্যাতন করেছে। দেশের কোথাও বাদ যায়নি। মা-মেয়েকে একসঙ্গে ধর্ষণ করেছে।’

সরকারপ্রধান আরও বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে অত্যাচার করেছে, বিএনপি ক্ষমতায় আসার পর একইভাবে এদেশের নারীদের ওপর অত্যাচার-নির্যাতন করেছে।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, যে গ্রেনেড যুদ্ধে ব্যবহার করা হয়, সে গ্রেনেড দিয়ে ২১ আগস্ট আমাকে মারার চেষ্টা করা হয়েছিল। আমরা আইভি রহমানকে হারিয়েছি। বিএনপি যদি আবারও মানুষের ওপর আগুন দিতে চায়, গ্রেনেড মারতে চায়, একটাকেও ছাড়ব না।

বঙ্গবন্ধুকন্যা আরও বলেন, জিয়া খুনি, তারেক খুনি, খালেদা খুনি। শুধু খুনি না, অর্থপাচারকারী।

সরকারপ্রধান আরও বলেন, সরকারের উপহারের ঘর যারা পেয়েছেন, তাদের স্বামীরা নতুন ঘর পেয়ে নতুন বউ আনতে পারবে না। যদি কেউ নিয়ে আসে সেই পুরুষ ওই ঘরের কর্তৃত্ব হারাবে।

আওয়ামী লীগ নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে এমনটা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এখন সব দিকে মেয়েরা আছে। তারা উচ্চ আদালতে জজ হতে পারে। নারীরা ডিসি, এসপি হতে পারত না। আমি ব্যবস্থা নেই। এভাবে সব ক্ষেত্রে মেয়েদের স্থান দেই। আমরা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করি।

সরকারপ্রধান আরও বলেন, জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত আসন রয়েছে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়ে গেছেন। বর্তমান সংসদে ৫০টি সংরক্ষিত আসনের পাশাপাশি আরও ২৩টি আসনে নারী সংসদ সদস্য রয়েছে। সংসদ থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং সমাজের সবক্ষেত্রে নারীর ক্ষমতায়নের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।