গোয়াইনঘাট সদরে স্বতন্ত্র প্রার্থীদের দাপট, আওয়ামী লীগ প্রার্থীর ঘুম হারাম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৯ ২০২২, ২৩:৪৯

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাটে ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে আওয়ামী লীগ ও জমিয়তে উলামায়ে ইসলামের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী সহ রয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থীবৃন্দ। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউপির নির্বাচন আগামী ২ নভেম্বর।

শনিবার (২৯ অক্টোবর) নির্বাচনী এলাকা সরেজমিন পরিদর্শনে দেখা যায়, গোয়াইনঘাট সদর ইউপির নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সুভাষ চন্দ্র পাল ছানা, বিএনপি সমর্থিত মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হোসেইন আহমদ (হুসন), আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী সুমন, জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুর গাছ প্রতীকধারী মাওলানা আবুল খয়ের, স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম, আওয়ামী লীগ সমর্থিত ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কামাল ও বিএনপি সমর্থিত চশমা প্রতীকের মুহিবুর রহমান বাবুল নিজেদের কর্মী ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে ডুর টু ডুর প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

নির্বাচনী এলাকার সাধারণ ভোটারদের সাথে কথা হলে তারা জানান, আমরা সৎ-যোগ্য ও অতীত কর্মকাণ্ড বিবেচনায় রেখে প্রকৃত হকদার ব্যক্তিকে চেয়ারম্যান হিসেবে বাছাই করবো।

এক জরিপে দেখা গেছে, নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সুভাষ চন্দ্র পাল ছানার সাথে বিএনপি সমর্থিত মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হোসেইন আহমদ (হুসন) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের গোলাম রব্বানী সুমনের। এই তিন প্রার্থীর মধ্যে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হোসেইন আহমদ সাধারণ ভোটারদের নিয়ে নিরবে-নিভৃতে সকাল থেকে গভীর রাত অব্দি গণসংযোগ ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন।