গোয়াইনঘাটে রাস্তা সংষ্কারের দাবিতে মানববন্ধনঃ এক সপ্তাহের মধ্যে কাজ শুরু না হলে বৃহত্তর কর্মসূচি

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ০১ ২০২২, ২১:৪৬

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাট সরকারি কলেজ রোড হতে উনাই (ভাঙা) ব্রিজ পর্যন্ত রাস্তা সংষ্কারের দাবিতে মানববন্ধন করেছে গোয়াইনঘাটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

আজ সোমবার (১লা আগস্ট) সকাল সাড়ে ১১টায় গোয়াইনঘাট সরকারি কলেজ ফটকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালীন সময়ে শিক্ষার্থীরা কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ করে।পরে গোয়াইনঘাট থানা পুলিশের আশ্বাসে তারা যানবাহন চলাচল স্বাভাবিক করে দেন। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন এমদাদ আহমদ, জাহাঙ্গীর আলম, শাহীন আহমদ, রেজওয়ান করিম, আব্দুল ওদুদ, আনিসুর রহমান, দিলদার হোসেন তারেক, জসিম উদ্দিন, আব্দুস সালাম, সোহান, শাকিল, আহমদ-উল কবির সাজু ও মোশাররফ প্রমুখ।

বক্তব্যে তারা বলেন, গোয়াইনঘাট উপজেলার ১২নং গোয়াইনঘাট সদর ইউপির পিরিজপুর-সোনারহাটমুখী রোড গোয়াইনঘাট সরকারি কলেজ থেকে উনাই ভাঙা ব্রিজ পর্যন্ত দীর্ঘদিন খানা-খন্ডকে ভরপুর। বিগত ফেব্রুয়ারীর মধ্যভাগ থেকে কলেজ থেকে উনাই পর্যন্ত রাস্তা সংষ্কারের কাজ এলজিইডির তত্বাবধানে চললেও সময়মতো কাজ না হওয়ায় রাস্তাটি বিভিন্ন স্থানে ভেঙে যায়। গত ১৭ জুনের ভয়াবহ বন্যার পানি নেমে যাওয়ার মাসাদীকাল অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাস্তাটি সংষ্কারের উদ্যোগ না নেওয়ায় গোয়াইনঘাট কলেজ সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীর অধ্যয়ন ব্যহত হচ্ছে। এলাকার কয়েক হাজার নর-নারী উক্ত রাস্তা দিয়ে উপজেলা সদরে আসতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে, জরুরী রোগী নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা যাচ্ছে না। এছাড়া এলাকার অবকাঠামোগত উন্নয়নও ব্যহত হচ্ছে।

এ সময় সাধারণ শিক্ষার্থীবৃন্দ কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে রাস্তার সংষ্কার কাজ শুরু না হলে আমরা সাধারণ শিক্ষার্থী ও এলাকার ভুক্তভোগী জনসাধারণদের সাথে নিয়ে বৃহত্তর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবো।

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।