গোয়াইনঘাটে রাত পোহালেই ভোটগ্রহণ, জনরায়ের অপেক্ষায় প্রার্থীরা

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০১ ২০২২, ২৩:২১

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ রাত পোহালেই সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ। শেষ মুহূর্তে প্রচার-প্রচারণা শেষে জনরায়ের অপেক্ষায় রয়েছেন উপজেলার ২ নং পশ্চিম জাফলং, ৩ নং পূর্ব জাফলং, ১১ নং মধ্য জাফলং ও ১২ নং গোয়াইনঘাট সদর ইউপি নির্বাচনে ৩টি পদের ২৪৫ জন প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৪টি ইউপির ৪০টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে। এসব ইউপির ৬৬ হাজার ১৯ জন নর-নারী নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৫০ জন ও সাধারণ সদস্য পদে ১৭৩ জন সহ ৩টি পদে সর্বমোট ২৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা গেছে, ২ নং পশ্চিম জাফলং ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুস সালাম, বিদ্রোহী প্রার্থী মামুন পারভেজ আনারস প্রতীক, আওয়ামী লীগ সমর্থন করেন স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মালিক ঘোড়া প্রতীক, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা আব্দুল মুমিন চশমা প্রতীক ও জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা মুফতি আমির আহমদ খেজুর গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩ নং পূর্ব জাফলং ইউনিয়ন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ মনোনীত নোকা মার্কার প্রার্থী রফিকুল ইসলাম, বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু ঘোড়া প্রতীক, আওয়ামী লীগ সমর্থন করেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মুতলিব চশমা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী হামিদুল হক ভূইয়া আনারস প্রতীক, মোঃ শামীম আল মামুন (বিদ্রোহী প্রার্থী) মটরসাইকেল প্রতীক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ আক্কাস আলী শেখ হাতপাখা প্রতীক। এই ইউনিয়ন থেকে মোঃ মাসুদ আলম তার মনোনয়ন প্রত্যাহার করেছেন।

১১ নং মধ্য জাফলং ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ ফারুক আহমদ, বিদ্রোহী প্রার্থী লোকমান হোসেন (শিকদার) আনারস প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশের লোকমান হোসেন হাতপাখা প্রতীক, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের আব্দুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সুভাষ চন্দ্র পাল ছানা, বিদ্রোহী প্রার্থী গোলাম রব্বানী সুমন আনারস প্রতীক, বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ কামাল উদ্দিন ঘোড়া প্রতীক, জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত খেজুর গাছ প্রতীকের মাওলানা আবুল খায়ের, স্বতন্ত্র প্রার্থী মহিবুর রহমান চশমা প্রতীক, বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী হোসেইন আহমদ (হুসন) মোটরসাইকেল প্রতীক ও এম এ রহিম অটোরিক্সা (সিএনজি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকরামুল হাসান জানান, আমরা ইতোমধ্যে ভোটগ্রহণ সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসারদের কাছে বিভিন্ন মালামাল বুঝিয়ে দেয়া হয়েছে। প্রিজাইডিং অফিসাররা মালামাল নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে অবস্থান করেছেন। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে।