গোয়াইনঘাটে জনপ্রিয়তার শীর্ষে আ.লীগ বিদ্রোহী প্রার্থীরা, ৪ ইউপির ১টিতে নৌকার জয়

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০২ ২০২২, ২২:৫০

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১টিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ রফিকুল ইসলাম এবং বাকি ৩টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন।

৪ টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে যারা জয়ী হয়েছেন তারা হলেন, নবগঠিত ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গোলাম রব্বানী সুমন আনারস প্রতীকে ২৮৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সুভাস চন্দ্র পাল পেয়েছেন ২৪৫৫ ভোট। ২ নং পশ্চিম জাফলং ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (আনারস) মামুন পারভেজ আনারস প্রতীক নিয়ে ৪২৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মুমিন চশমা প্রতীকে ২৯৬০ ভোট পেয়েছেন। ৩ নং পূর্ব জাফলং ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোঃ রফিকুল ইসলাম ৭২৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হামিদুল হক ভূইয়া বাবুল পেয়েছেন ৪৭৯৩ ভোট। ১১নং মধ্য জাফলং ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ লোকমান হোসেন ৩৮৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ শাইদুর রহমান ঘোড়া প্রতীকে ৩৫১৬ ভোট পেয়েছেন।

বুধবার (২ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলে এবং কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনের প্রাপ্ত ফলাফল উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকরামুল হাসান আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন।