গোয়াইনঘাটে ছাগল প্রদর্শনী উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও পুরষ্কার বিতরণ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১২ ২০২২, ১৭:৫০

তানজিল হোসেন, গোয়াইনঘাট থেকে: সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল -এর উদ্যোগে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ছাগল প্রদর্শনী মেলা, বর্ণাঢ্য র‍্যালী ও খামারিদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন জাতের ছাগল প্রদর্শন করেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ।

এর আগে এ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালী পরবর্তী প্রাণিসম্পদ দপ্তর মিলনায়তনে খামারিদের মধ্যে দুটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ছাগী, শ্রেষ্ঠ পাঠা পালনকারী গোয়াইন গ্রামের ইদ্রিস আলী ও দিলিপ রবি দাসকে ১টি করে রঙিন টেলিভিশন (১৯ ইঞ্চি) প্রদান করা হয়।

প্রাণিসম্পদ দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. জামাল খানের সভাপতিত্বে ও সঞ্চালনায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র পাল ছানা। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৫নং পূর্ব আলীর গাঁও ইউনিয়ন পরিষদের প্রশাসক শফিকুর রহমান, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (এলডিডিপি) ডাঃ আব্দুল্লাহ আল সাবের, উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উপসহকারী স্বাস্থ্য কর্মকর্তা লাবনী রানী বিশ্বাস, উপসহকারী প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মো. মনির উদ্দিন প্রমুখ।

এ ছাড়া ছাগল প্রদর্শনী মেলায় উপস্থিত ১৪ জন খামারিদের মধ্যে ছাগলের ভিটামিন এবং কৃমিনাশক ওষুধ বিতরণ করেন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।