গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে’র উদ্যোগে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ৩০ ২০২০, ০০:০৮

বৃটেনে অবস্থানরত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার উলামায়ে কেরামদের নিয়ে গঠিত গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে’র উদ্যোগে করোনা নামক ভাইরাসের বৈশ্বিক এ মহামারীর কারণে কর্মহীন হয়ে পড়া উপজেলার উলামা হযরতদের মধ্যে 🐐 ঈদুল আজহা উপলক্ষে খাদ্য সামগ্রী ও বন্ধ খামে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষ্যে বুধবার (২৯জুলাই’২০ ) বিকাল ৩টায় গোলাপগঞ্জ পৌরসভা অডিটোরিয়ামে এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে’র গোলাপগঞ্জ উপজেলা সমন্বয়ক মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে হাফিজ মাওলানা আব্দুস সালামের সঞ্চালনায় এক অনুষ্ঠিত হয়। কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী আজিরিয়া ফাজিল মাদ্রাসার সাবেক প্রভাষক বিশিষ্ট আলেমে দ্বীন শায়েখ মাওলানা আব্দুল হক লক্ষীপাশী (হাঃআঃ)। খাদ্য সামগ্রী ও বন্ধখামে নগদ অর্থ বিতরণকালে মেহমান হিসাবে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার জনন্দিত মাননীয় মেয়র জনাব আমিনুল ইসলাম রাবেল, বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষাবিদ মাওলানা তাজুল ইসলাম হাসান, জামেয়া বহরগ্রাম মাদ্রাসার মুহতামিম মাওলানা এনামুল হক, রাণাপিং মাদ্রাসার সাবেক মুহতামিম মাওলানা আশরাফ আলী, জামিয়াতুল ইসলামীয়া দাঁড়িপাতনের মুহতামিম মাওলানা মুহাম্মদ ইকবাল হুসাইন ও আঞ্জুমানে তালিমুল কুরআন শিক্ষাবোর্ডের সম্মানিত পরিচালক মাওলানা এমদাদুল হক নোমানী। বক্তব্য দান কালে
মেহমানবৃন্দ বলেন, বিপদ আপদ ও বালা মছিবত আসে ঈমানদারকে পরীক্ষা করার জন্য। একঠিন সময়ে ধৈর্যধারণ করা এবং সামর্থমত অন্যের সহযোগীয় এগিয়ে যাওয়া ই হল একজন মুমিনে ঈমানী কর্তব্য। চলমান বৈশ্বিক এ মহামারীতে গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে ধারাবাহিক ভাবে গোলাপগঞ্জের উলামা হযরতদের খেদমতে যে ভুমিকা রেখে যাচ্ছে তা অবশ্য ই অন্যানের জন্য অনুকরনীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্তিত ছিলেন মাষ্টার নুরুল হক, মাওলানা ফয়জুর রহমান ফয়েজ, মাওলানা আব্দুর রাজ্জাক, ছাত্র নেতা জাবির আহমদ, রুহুল আমিন, সাইফুর রহমান সাইফ, সালমান আহমদ, এমদাদ আহমদ ও ওলিউর রহমান প্রমুখ।
উল্লেখ্য যে, চলমান করোনা নামক বৈশ্বিক এ মহামারীতে গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে এর উদ্যোগে বাছাইকৃত উলামা হযরতদের মধ্যে রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ ও ঈদুল ফিতর উপলক্ষ্যে ঈদ উপহার হিসাবে বন্ধ খামে নগদ অর্থ বিতরণ করা হয়।

কৃতঞ্জতা প্রকাশ: ঈদুল আজহা উপলক্ষ্যে গৃহীত খাদ্য ও বন্ধখামে নগদ অর্থ বিতরণ’২০ সফল করায় শুকরিয়া জানিয়ে বিবৃতি দিয়েছেন গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকের সভাপতি মাওলানা সাদিকুর রহমান সেক্রেটারী মাওলানা আতাউর রহমান জাকির ও ট্রেজারার মাওলানা আব্দুর খালিক সাহেদ। বিবৃতিতে নেতৃবৃন্দ এ মহৎ কাজ বাস্থবায়নে অর্থ শ্রম ও মেধা দিয়ে যারা সহযোগীতা করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।