গোয়াইনঘাট সরকারি কর্মচারী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন || সভাপতি লিয়াকত, সম্পাদক ফয়জুর

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ০২ ২০২৩, ০৯:৪৯

তানজিল হোসেন, গোয়াইনঘাট (সিলেট): সিলেটের গোয়াইনঘাটে (১৭-২০ গ্রেডভুক্ত) সরকারী কর্মচারী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১লা জুন) উপজেলা পরিষদের (১৭-২০ গ্রেডভুক্ত) সরকারী কর্মচারী সমিতির কার্য্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে ভোটারদের প্রত্যক্ষ ভোটে ২৮টি ভোট পেয়ে ছাতা প্রতীকে সভাপতি নির্বাচিত হয়েছেন গোয়াইনঘাট কৃষি অফিসের মো: লিয়াকত আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীম আহমদ আনারস প্রতীকে ২৪টি ভোট পেয়েছেন। মাছ প্রতীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন উপজেলা মৎস অফিসের অফিস সহায়ক মো. ফয়জুর রহমান। তিনি ভোট পেয়েছেন ৩৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আলাউদ্দিন আম প্রতিকে ১৪টি ভোট পেয়েছেন।

উপজেলা ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি’র ৩১পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণের মধ্যে দিয়ে সমিতির ৫৩ জন ভোটার তাদের পছন্দসই প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, ৩১ পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়া বাকি পদের প্রার্থীদের কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিগত ছয় বছর ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি’র কমিটি গঠন হয়েছিল বিনা প্রতিদ্বন্দ্বীতায়। কিন্তু এবার সভাপতি এবং সম্পাদক পদে মতবিরোধ থাকায় মো: শফিকুল ইসলামকে সভাপতি এবং মো: জিল্লুর রহমানকে সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব দিয়ে ৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিশন গঠন করে সরকারী কর্মচারী সমিতি।