গোয়াইনঘাট খাদ্য অফিসের বিতর্কিত কর্মকর্তা পলি দাস অবশেষে প্রত্যাহার

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২১ ২০২৩, ১১:০৯

  • তানজিল হোসেন, গোয়াইনঘাট (সিলেট) : অবৈধ উপায়ে সুনামগঞ্জ থেকে ধান ক্রয় করার অপরাধে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় গোয়াইঘাট উপজেলা খাদ্য পরিদর্শক তথা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ওসি এলএসডি (সিলেট) পলি দাস কে গোয়াইনঘাট থেকে প্রত্যাহার করা হয়েছে। আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সিলেটের ১৯/০৫/২০২৩ইং এর স্মারক নং- ১৩.০১.০০০০.২০৫.১৯.০০২.১৯.৬৪০ এর আলোকে তাকে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় তাহিরপুরে বদলি করা হয়েছে ।
  • উল্লেখ্য, গত ১৬ মে, সকাল ১০টায় উপজেলার পূর্নানগর খাদ্য গুদামে ট্রাক ভর্তি ধান গুদামে লোড হওয়ার খবর চারিদিকে চাউর হলে এলাকার কৃষকেরা পূর্নানগর খাদ্য গুদামে জড়ো হন। এই সময় খাদ্য গুদামের সংশ্লিষ্ট কাউকে সেখানে পাওয়া যায়নি।

গোয়াইনঘাট খাদ্য অফিসে সুনামগঞ্জ থেকে আসা ২৬০বস্তা ধান অবৈধভাবে মজুদকালে জব্দ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ।

  • অবৈধভাবে খাদ্য গুদামে ধান মজুদের খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ ২৬০ বস্তা ধান জব্দ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা ও গোয়াইনঘাট থানার এসআই জহির।
  • ঐ দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তাকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন এবং ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশনা প্রদান করেন ।