গোয়াইনঘাটে দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২৮ ২০২৩, ১৫:১৩

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাটে সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। তারা হলেন, দৈনিক মানবকণ্ঠ পত্রিকার গোয়াইনঘাট উপজেলা প্রতিনিধি মো.আজিজুর রহমান ও দৈনিক জৈন্তাবার্তা পত্রিকার গোয়াইনঘাট প্রতিনিধি সৈয়দ হেলাল আহমেদ বাদশা। এ বিষয়ে ভুক্তভোগী মো. আজিজুর রহমান বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, উপজেলার রুস্তমপুর ইউনিয়নের বিছনাকান্দি গ্রামের মৃত নাজির উদ্দিনের ছেলে শাহাব উদ্দিন (শাবই মেম্বার), ইসলাম উদ্দিন, নুর উদ্দিন, ইসলাম উদ্দিনের ছেলে সুহেব উদ্দিন, নুর উদ্দিনের ছেলে নাজমুল ইসলাম ও কামরুল ইসসাম সহ আরো অজ্ঞাত নামা ২/৩ জন।
শনিবার (২৭ মে) দুপুর আড়াইটার দিকে উপজেলার বিছনাকান্দি গ্রামের গুচরের পাশে সরকারি কাঁচা রাস্তায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সাবই মেম্বার

এজাহার সূত্রে জানা যায়, উপজেলার রুস্তমপুর ইউনিয়নের কুলুমছড়ার পার (বাদেপাশা) গ্রামের তৃতীয় শ্রেণীর ছাত্রী ধর্ষণ মামলার সংবাদ সংগ্রহ শেষে সাংবাদিক আজিজুর রহমান ও স্থানীয় দৈনিক জৈন্তাবার্তা স্টাফ রিপোর্টার সৈয়দ হেলাল আহমদ বাদশা ফেরার পথে মটরসাইকেল যুগে উক্ত স্থানে আসা মাত্রই পথরোধ করে এলোপাথারীভাবে কিল-ঘুষি ও লাঠি দিয়ে পিটাতে থাকে ও মটরসাইকেল ভাংচুর করে ৬৫০০০ (পয়ষষ্ট্রি) হাজার টাকার ক্ষতি করে। সৈয়দ হেলাল আহমেদ বাদশার কাছে থাকা মোবাইল ফোন নিয়ে ভেঙ্গে ফেলে।

ভুক্তভোগী সাংবাদিক আজিজুর রহমান বলেন, আমি ও আমার সহকর্মী সৈয়দ হেলাল আহমদ সাবই মেম্বারের বাড়ির সামনে রাস্তায় মটরসাইকেল যুগে আসতে দেখে সন্ত্রাসীরা গতিরোধ করে আকস্মিক ভাবে। শাহাব উদ্দিন সাবই ও তার ভাই ভাতিজা আমাকে সরকারি কাঁচা রাস্তায় অতর্কিত ভাবে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে এবং বলে “এই শালা তোরা কতবড় সাংবাদিক হয়েছিস মজা বুঝিয়ে দেবো।”

আজিজ বলেন, আমার ডিসকভারী মটরসাইকেল ভাংচুর করে (৬৫০০০ পয়ষট্রি)হাজার টাকা ক্ষতি করে। আমার ডাক-চিৎকারে অনেকে এগিয়ে এসে আমি ও আমার সহকর্মীকে রক্ষা করে। আমরা ঘটনাস্থল ত্যাগ করার কিছুক্ষণ পর সাহাব উদ্দিন শাবই সহকর্মী হেলাল আহমদ বাদশার মোবাইল নং ০১৭৭৬১৪৬০৬০ ফোন দিয়ে শাহাব উদ্দিন সাবই ০১৯১৯৯৭২৫৬২ নং ফোন থেকে বলে “তোরা কই, তোদের জানে মেরে ফেলবো” বলে ভয়-ভীতি ও হুমকি দেয়।
অতর্কিত সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক আজিজুর রহমান আহত হয়ে গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা গ্রহণ করেন বলে জানান।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাবই মেম্বার চোরাচালান সহ নানা অসামাজিক কাজে জড়িত রয়েছে। ন্যাক্কারজনক এ ঘটনার নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সকল শ্রেণী-পেশার মানুষ প্রতিবাদের ঝড় তুলেছেন।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, সাংবাদিক আজিজুর রহমান একটি এজাহার দায়ের করেছেন। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।