গণতন্ত্র ধুলিস্যাৎ করে আ.লীগ দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে: মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ৩০ ২০২১, ১৫:৩৪

গণতন্ত্র ধুলিস্যাৎ করে আওয়ামী লীগ দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তিনি একথা বলেন।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানায় বিএনপি। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে তিনি নিহত হন।

এসময় বিএনপি মহাসচিবসহ উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। দলের প্রতিষ্ঠাতার সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠসহ দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় জিয়াউর রহমানের অবদানের কথা স্মরণ করেন বিএনপি মহাসচিব বলেন, দেশে বহুদলীয় গনতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। সেই গণতন্ত্র এখন অবরুদ্ধ। গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে বলেও জানান মহাসচিব।

ফখরুল জানান, খালেদা জিয়া জ্বরে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসকেরা অক্লান্ত পরিশ্রম করে তার চিকিৎসা করছেন। চিকিৎসকদের সুচিকিৎসায় খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে। জ্বর আর আসবে না বলে চিকিৎসকেরা আশা করছেন।