খেলার মাঠেই সতীর্থকে দুবার মারতে যান মুশফিক!

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৪ ২০২০, ১৮:২৯

আবির আবরার:

এক ম্যাচে পর পর দুবার সতীর্থ নাসুম আহমেদের দিকে বল নিয়ে তেড়ে গেলেন মুশফিকুর রহিম। ১৩তম ও ১৭তম ওভারে মাঠের মধ্যেই নিজ দলের খেলোয়ার নাসুমের দিকে তেড়ে যান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আজ সোমবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালের ম্যাচে এমন ঘটনা ঘটতে দেখা গেছে। ১৫১ রান তাড়া করতে থাকা বরিশালকে এগিয়ে নিচ্ছিলেন আফিফ হোসেন। ম্যাচে রোমাঞ্চ, উত্তেজনার আভাস দেখা যাচ্ছিল।

১৩তম ওভারে বল করতে আসেন নাসুম আফিফ। কিন্তু তিনি প্রথম বলেই দেন ছক্কা। পরের বলে মিড উইকেট ঠেলে সিঙ্গেল নিতে গেলে রান আটকাতে দৌড় দেন বোলার নাসুম ও কিপার মুশফিক। একসঙ্গে দুজন জড়ো হওয়ায় ব্যাটসম্যানদের রান আউট করা সম্ভব হয়নি। মুশফিক তখন বল ধরে নাসুমের দিকেই থ্রো করতে উদ্যত হন।

পরের ঘটনা ঘটে ১৭তম ওভারের খেলায়। তখন খেলা অনেকটা বেক্সিমকো ঢাকার নিয়ন্ত্রণে। শফিকুলের বলে ফিফটি করা আফিফের ক্যাচ যায় উইকেটের পেছনে। সেই ক্যাচ হাতে জমান মুশফিক। শর্ট ফাইন লেগে থাকা নাসুমও চলে আসেন ক্যাচ নিতে। কিন্তু দুজনের ধাক্কা প্রায় লেগেই যাচ্ছিল। এবারও আবেগ নিয়ন্ত্রণের বাইরে চলে যায় মুশফিকের। বল হাতে থাকা অবস্থায় নাসুমকে প্রায় ঘুষি মারতে উদ্যত হতে দেখা যায় বাংলাদেশের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানকে।

খেলার মাঠে উত্তেজনার মুহূর্তে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে অনেক ঘটনাই ঘটে। তবে নিজ দলের খেলোয়াড়দের মধ্যে এমন দৃশ্য বিরল, যা আজকের ম্যাচে দেখতে হলো ক্রিকেট দর্শকদের।