খেলাফত মজলিস লুটন শাখা পুনর্গঠন সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২৭ ২০২৩, ০৯:০৮

সভাপতি মাসরুর আহমদ বুরহান সেক্রেটারি মোহাম্মদ উবায়দুল্লাহ।

গত ২৬ জানুয়ারী ২০২৩ বুধবার খেলাফত মজলিস লুটন (ইউকে) শাখার দ্বি-বার্ষিক শুরা অধিবেশন অনুষ্ঠিত হয়। রাত ৮টায় লুটন খেলাফত মজলিসের অস্থায়ী কার্যালয়ে শাখা সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ উবায়দুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে কুরআনুল কারীম থেকে তেলাওয়াত করেন মাওলনা আহমদ হোসাইন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচন পরিচালনা করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক্ব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচন পরিচালনায় সহযোগিতা করেন যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা গোলাম মুহাইমিন ফরহাদ ও যুক্তরাজ্য শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।
উপস্থিত শুরা সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৩-২০২৫ নতুন সেশনের জন্য পুনরায় সভাপতি নির্বাচিত হন মুফতি মাসরুর আহমদ বুরহান ও সাধারণ সম্পাদক পদে মাওলানা মুহাম্মদ উবায়দুল্লাহ। এরপর নেতৃবৃন্দের সামনে সকলের পরামর্শক্রমে ২০২৩-২০২৫ সেশনের জন্য লুটন শাখার পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি গঠন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শাহ মিজানুল হক্ব বলেম বলেন, আল্লাহর জমিনে আল্লাহর খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বস্থরের মানুষের নিকট খিলাফত মজলিসের দাওয়াত পৌছে দিতে হবে, এবং প্রত্যেক দায়িত্বশীলদেরকে ইসলামি আন্দোলনের একজন সক্রিয় কর্মী হিসাবে ভূমিকা পালন করতে হবে। তিনি শাখার সাংগঠনিক কাজকে আরো বেগবান করার প্রতি সকল দায়ীত্বশিলদেরকে তাগিদ দেন।

সভায় বক্তব্য রাখেন সভার বিশেষ অতিথি যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা গোলাম মুহাইমিন ফরহাদ। বিশেষ মেহমান যুক্তরাজ্য শাখার বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।

পরিশেষে নবনির্বাচিত সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহানের সমাপনি বক্তব্য ও মাওলানা শাহ মিজানুল হকের দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

লুটন শাখার পূর্ণাঙ্গ কমিটি।
সভাপতি: মুফতি মাসরুর আহমদ বুরহান।
সহ-সভাপতি : মোঃ বিলাল আহমদ চৌধুরী,
মাওলানা আব্দুল মালিক,
মোঃ এহতেশামুল হক শামীম।
সাধারণ সম্পাদক : মাওলানা মুহাম্মাদ উবায়দুল্লাহ।
সহকারী সাধারণ সম্পাদক: মাওলানা নুমান আহমদ, মাওলানা আমিরুল ইসলাম।
বায়তুলমাল সম্পাদক : মোঃ জাহেদ আহমদ।
সহকারী বায়তুলমাল সম্পাদক :ক্বারি আহমদ হুসাইন, মিফতাউর রাহমান।
সাংগঠনিক সম্পাদক : মাওলানা মোহাম্মদ শাহজাহান।
অফিস ও প্রচার সম্পাদক : মাওলানা জাহিদুল ইসলাম।
পাঠাগার সম্পাদক : হাফিজ মাওলানা তাজুল ইসলাম
সমাজ কল্যাণ সম্পাদক : মাওলানা নাজীর আহমদ।
সহ-সমাজ কল্যাণ সম্পাদক : মাওলানা হুসাইন আহমদ।