খেলাফত মজলিস ক্যামব্রিজ শাখায় বিশাল ইফতার মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২৩ ২০১৯, ২৩:৫১

একুশে জার্নাল ডেস্ক: গত ২০শে মে ২০১৯ইং মোতাবেক ১৫ই রামাজান রোজ সোমবার বাদ আছর স্হানীয় Neighbour-hood Community Hall সেন্টারে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল খেলাফত মজলিস ক্যামব্রিজ শাখা সভাপতি মাওলানা নোমান উদ্দীনের সভাপতিত্বে ও শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ হারুন মিয়া তালুকদার ও কর্মী হাছান আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য পেশ করেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, বিশেষ অতিথির আলোচনায় অংশ গ্রহণ করেন যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন ইউকে শাখার দা’ওয়া সম্পাদক মাও: আতাউর রহমান জাকির, ইউকে শাখার তথ্য ও গভেষনা সম্পাদক হাফিজ শায়খ মোস্তাক আহমেদ।
এতে দারসে কুরআন পেশ করেন কেম্বরীজ শাখার সভাপতি মাওলানা নোমান উদ্দীন ও বক্তব্য রাখেন লন্ডন মহানগরী শাখার বায়তুলমাল সম্পাদক শায়খ রুম্মান আহমেদ এবং স্হানীয় বিশিষ্ট আলেম হাফিজ মাও: সাইফুল আলম প্রমুখ।

প্রধান অতিথি জনাব অধ্যাপক মাও: আব্দুল কাদির সালেহ বিশ্বের মুসলিম নির্যাতনের উদাহরণ দিতে গিয়ে বলেন, বিশ্বের অনেক দেশে মুসলমানরা নিজের ধর্ম পালন করতে পারছেন না। চীন দেশে নামাজ ও সিয়াম পালনে রাষ্ট্র ও প্রশাসনের পক্ষ থেকে কঠুর নিষেধাজ্ঞার মধ্যে আছেন।কুরআন শরীফ থানায় জমা দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে। তারা অতি গুপনে কুরআন শরীফ থানায় জমা না দিয়ে ভয়ে নদি নালায় ফেলে দিচ্ছেন। রামাজানের সিয়াম তাক্বওয়া অর্জনের শিক্ষা দয়।তাই সকল মুসলমানের তাক্বওয়া তথা অন্তরে আল্লাহর ভয় সৃষ্টির মাধ্যমে গুনাহ থেকে বাঁচা অতি জরুরী এবং আল্লাহর জমীনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠার তামান্না ও চেষ্টা থাকলে আল্লাহ রাব্বুল আ’লামীন তাঁহার খেলাফত নামক নিয়া’মত মুসলমানদের অবশ্যই দিয়ে দিবেন। তখন বিশ্ব জুরে আর কোন জুলুম নির্যাতন থাকবে না। আল্লাহর পক্ষ থেকে রহমত নাজিল হবে। সর্বত্রই শান্তি প্রতিষ্ঠা হবে ইনশা আল্লাহ। খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামী কাফেলা খেলাফত মজলিসে অংশ গ্রহনের জন্য সকলের প্রতি আহবান জানান। অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন কেম্বরীজ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক জনাব জুয়েল আহমেদ মুন্না, নির্বাহী সদস্য, জনাব জিলু মিয়া, বিএনপির সাবেক সভাপতি জনাব নেপুর মিয়া, বর্তমান সহসভাপতি জনাব ফারুক আহমেদ, সেক্রেটারী জনাব শাহীন আহমেদ, ইসলামীক ফোরামের সেক্রেটারী জনাব সৈয়দ জামান খালেদ, আরো বিশিষ্ট স্হানীয় মুরব্বীয়ান, মুসলিলিয়ান সহ সাধারণ তৌহিদি জনতা।

এতে মোনাজাত পরিচালনা করেন ইউকে খেলাফত মজলিসের সভাপতি, জনাব মাও: সাদিকুর রহমান। পবিত্র ইফতার আপ্যায়নের পর মাগরিবের নামাজের বিশাল জামা’ত উক্ত সেন্টারে অনুষ্টিত হয়।