খুব দ্রুতই দারুল আরকামের সমস্যা সমাধান হবে; ধর্মপ্রতিমন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৮ ২০২০, ১৩:১০

মো. সাখাওয়াত হোসেন:

গোপালগঞ্জে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মপ্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ায় আলহাজ্ব মো. ফরিদুল হক খান দুলাল এম.পিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা শিক্ষক কল্যাণ সমিতি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে গোপালগঞ্জে এবং টুঙ্গিপাড়ায় এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান শিক্ষকগণ।

নবনিযুক্ত ধর্মপ্রতিমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে আসেন। বঙ্গবন্ধুর মাজার জিয়ারত শেষে সাবেক ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহর কবর জিয়ারত করেন। এসময় উপস্থিত সকলেই বঙ্গবন্ধু এবং সাবেক ধর্মপ্রতিমন্ত্রীর কবর জিয়ারত করেন।

পরে ধর্মপ্রতিমন্ত্রীকে ইসলামিক ফাউন্ডেশন
গোপালগঞ্জ জেলার পক্ষ থেকে ফুল, ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির পক্ষ থেকেও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা ও অভিন্দন জানানো হয়।

শুভেচ্ছা জানাতে সেখানে উপস্থিত ছিলেন, প্রখ্যাত আলেমে দ্বীন, ইসলামিক ফাউন্ডেশন (ইফা)র বোর্ড অব গভর্নর এর সদস্য মুফতি রুহুল আমিন, ইফার পরিচালক মোস্তফা মনসুর আলম খান, মো. আনিছুজ্জামান সিকদার, মো. আনিছুর রহমান সরকার, ইফার গোপালগঞ্জ জেলার উপ-পরিচালক আবু ওবায়দা মোহাম্মদ মাসউদুল হক।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা শিক্ষক কল্যাণ সমিতির পার্শ্ববর্তী বিভিন্ন জেলার (খুলনা, বাগেরহাট, পিরোজপুর বৃহত্তর ফরিদপুর) শিক্ষক প্রতিনিধিদল। শিক্ষক প্রতিনিধিদের মধ্যে যারা উপস্থিত ছিলেন তারা হলেন, হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মো. শহিদুল ইসলাম শহিদ, মাওলানা আব্দুর রহমান, মাওলানা ইমরুল কায়েস, মাওলানা হাফিজুর রহমান, মুফতী নূরুল হুদা, হাফেজ মাওলানা আবুল হাসান, মাওলানা বাদিউজ্জামান, হাফেজ মাওলানা মোস্তফা কামাল, হাফেজ মাওলানা মো. ইসরাফিল, হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন, হাফেজ মাওলানা হাসিবুর রহমান প্রমুখ।

এদিকে নবনিযুক্ত ধর্মপ্রতিমন্ত্রীকে ফরিদপুর জেলা ইফা এবং দারুল আরকাম শিক্ষক সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন (এম.এস.এস)। তিনি তার এক বার্তায় বলেন, “নবনিযুক্ত মাননীয় ধর্মপ্রতিমন্ত্রী মহোদয়কে আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন জানাচ্ছি। উনার সু-স্বাস্থ্য ও নেক হায়াত কামনা করছি। সেই সাথে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা সংক্রান্ত প্রকল্পটি দ্রুত বাস্তবায়ণের মাধ্যমে দুই লক্ষাধিক শিক্ষার্থীদের ভবিষ্যত শিক্ষাজীবন সুনিশ্চিতকরণ ও মাদরাসায় নিয়োগপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাগণের বকেয়া বেতন-ভাতা আদায় ও অনিশ্চয়তা দূরীকরণে মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা করি এবং তা করে সংশ্লিষ্ট সকলের মুখে হাঁসি ফুটাবেন।”

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে এসে
ধর্মপ্রতিমন্ত্রী শিক্ষকদের এক প্রশ্নের জবাবে বলেন, “আমি দারুল আরকাম সম্পর্কে সব কিছুই জানি। খুব দ্রুতই দারুল আরকামের সমস্যার সমাধান হবে, ইনশাআল্লাহ।”

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৭টায় মন্ত্রিসভার নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন, জামালপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ফরিদুল হক খান দুলাল এম.পি। বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান।