কোন রোহিঙ্গা যাতে ভোটার হতে না পারে, নির্বাচন কমিশনার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৩ ২০১৯, ২২:০৫

২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় অানোয়ারা উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের অায়োজনে উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের অাহমদের সভাপতিত্বে অানোয়ারা উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোহাম্মদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অাঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান,অানোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান প্রমুখ।

বক্তব্যে বাংলাদেশ নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, কোন রোহিঙ্গা যাতে ভোটার হতে না পারে সেজন্য দুইটি কমিটি গঠন করা হয়েছে।কোন রোহিঙ্গাকে যদি ভোটার করার খবর পাই তাহলে যিনি তথ্য সংগ্রহ করেছেন,যিনি সুপারভাইজার এর দায়িত্বে থাকবেন,যিনি সনাক্তকারীর দায়িত্বে থাকবেন প্রত্যেককে অামরা অাইনের অাওতায় অানব।

তিনি অারও বলেন দোকান বা রাস্তাঘাটে বসে ভোটার হাল নাগাদ করা যাবেনা।তথ্য সংগ্রহকারীরে প্রত্যেককে ভোটারদের বাড়ী বাড়ী যাওয়ার নির্দেশ দেন অার নিবন্ধিত ভোটারদেরকে কোন কেন্দ্রের মধ্যে ছবি অাঙ্গুল ও চোখের ফিঙ্গার দিতে হবে সেটা জানিয়ে দিতে হবে।তিনি অারও বলেন ভোটার হালনাগাদ নাগরিকের একটি অমুল্য সম্পদ তাই সকলকে সুন্দরভাবে দায়িত্ব পালনের জন্য অাহব্বান জানান