কুমিল্লার ঘটনা খুবই দুঃখজনক, অপরাধীর বিচার হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২১ ২০২১, ১৭:২৫

পবিত্র কোরআন অবমাননাকে কেন্দ্র করে কুমিল্লায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পূজামণ্ডপ ও বাড়িঘরে যে হামলার ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ঘটনায় যেই অপরাধী হোক তার বিচার করা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) কুমিল্লা আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে সব ধর্মের মানুষ সম্মানের সঙ্গে যুগের পর যুগ বসবাস করছে। মহান মুক্তিযুদ্ধে সব ধর্মের মানুষ রক্ত দিয়েছে। পবিত্র কোরআন অবমাননাকে কেন্দ্র করে কুমিল্লায় যে ঘটনা ঘটেছে, তা খুবই দুঃখজনক।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ইসলাম মানবধর্মকে সম্মান করতে শেখায়। নিজের ধর্ম পালনের অধিকার যেমন সবার আছে। অন্যের ধর্মকে কেউ হেয় করতে পারে না। নিজের ধর্মকে সম্মান করার সঙ্গে সঙ্গে অন্যের ধর্মকেও সম্মান করতে হয়।

সরকারপ্রধান বলেন, কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। কেউ যদি অপরাধ করে, সে যেই হোক, অপরাধের বিচার হবে। আমাদের সরকার সেই বিচার করবে।’

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যাঁরা জীবন দিয়েছেন, সেখানে কিন্তু কোনো ধর্ম দেখে নয়। যারা রক্ত দিয়েছেন, সেটা সকল ধর্মের। সকল ধর্মের রক্ত একাকার হয়ে মিশে গেছে। এটা সবাইকে মনে রাখতে হবে। বাংলাদেশ সকল ধর্মের, বর্ণের, সব শ্রেণি-পেশার মানুষের। এই দেশে সকলেই মর্যাদা ও সম্মান নিয়ে চলবে।

তিনি বলেন, সবসময় এ রকম একটা ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়। অথচ বাংলাদেশটা এগিয়ে যাচ্ছে।