কাশ্মীরকে উন্মুক্ত কারাগারে পরিণত করেছে মোদি সরকার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২১ ২০২১, ২০:৩০

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, মোদি সরকার অধিকৃত কাশ্মীর ভূখণ্ডে ৮ লাখ পুলিশ নিযুক্ত করে অঞ্চলটিকে উন্মুক্ত জেলখানায় পরিণত করেছে।

মার্কিন টিভি চ্যানেল এইচবিও’র সংবাদ কার্যক্রম এক্সিওসকে দেয়া এক সাক্ষাতকারে ইমরান খান বলেন, মোদি সরকারের শাসনামলে ভারতে মুসলমানসহ সব ধর্মের সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন। অধিকৃত কাশ্মীরে সেনা নিয়োগ দিয়ে উপত্যকাটিকে উন্মুক্ত কারাগারে পরিণত করেছে মোদি সরকার; কিন্তু পশ্চিমা বিশ্ব বিষয়টিকে বরাবরই উপক্ষো করে চলেছে।

সাক্ষাৎকারে ইমরান খান আরো বলেন, আফগান-আমেরিকা যুদ্ধে সবথেকে বেশি ক্ষতি হয়েছে পাকিস্তানের। এই যুদ্ধের কারণে পাকিস্তানে ৭০ হাজার নাগরিক শহীদ হয়েছেন। বর্তমানে ৩০ লাখের লাখের অধিক আফগান মুহাজিরের মেজবানির দায়িত্ব নিয়েছে পাকিস্তান।

তিনি বলেন, আমেরিকাকে আফগানিস্তান থেকে সৈন্য প্রত্যাহারের আগেই দেশটিতে রাজনৈতিক সমাধানে পৌঁছাতে হবে।

জোনাথন সোয়ানের নেওয়া ওই সাক্ষাৎকারে ইমরান খান আরো বলেন, ভারত পাকিস্তানের মধ্যে তিনটি যুদ্ধ সংঘঠিত হয়েছে; কিন্তু পাকিস্তান পারমাণবিক শক্তিতে পরিণত হওয়ার পর দুই দেশের মধ্যে আর কোন যুদ্ধ সংঘটিত হয়নি। তিনি বলেন, পাকিস্তানের পারমাণবিক কর্মসূচি কেবল নিজের দেশ রক্ষার স্বার্থে, কারো ক্ষতি করার জন্য নয়।

প্রধানমন্ত্রী ইমরান খান আরো বলেন, চীন প্রত্যেকটি খারাপ সময়ে পাকিস্তানের পাশে এসে দাঁড়িয়েছে এবং পাকিস্তানকে অর্থনৈতিক ভাবে স্থিতিশীল হতেও সাহায্য করেছে।

তিনি আরো বলেন, করোনা থেকে সুরক্ষায় আল্লাহ তায়ালা আমাদেরকে সাহায্য করেছেন, সর্বপ্রথম আমরা সফল লকডাউন দিয়েছিলাম। পাকিস্থানে অনেক গরিব মানুষ রয়েছেন তাই সর্বাত্মক লকডাউন দেওয়া সম্ভব নয়, এজন্য কোন কোন জায়গায় স্মার্ট লক ডাউন দেওয়া হয়েছে, যাতে মানুষজন ক্ষতিগ্রস্ত না হয়। সূত্র: জিও নিউজ।