কানাডায় ইসলামফোবিয়া মেনে নেয়া হবে না: জাস্টিন ট্রুডো

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ৩১ ২০২২, ২২:১৬

আমিরুল ইসলাম লুকমান: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের এক বার্তায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, সমাজে ঘৃণা প্রচার করে এমন কাজ সম্পূর্ণরূপে বন্ধ করতে হবে। কানাডিয়ান মুসলমানদের শান্তিতে বসবাসের জন্য নিজেদের কমিউনিটি সম্পূর্ণ নিরাপদজনক প্রমাণিত করা আমাদের জন্য অত্যন্ত জরুরি।

গতকাল রোববার গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। ইসলামফোবিয়া কোনোভাবেই মেনে নেয়া হবে না বলে ঘোষণা করে জাস্টিন ট্রুডো আরো বলেন, কানাডায় ছড়িয়ে থাকা ইসলামফোবিয়ার শেকড় নির্মূলের জন্য আমরা বিশেষ প্রতিনিধি নিয়োগ করব।

উল্লেখ্য, সম্প্রতি রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও ইসলামফোবিয়ার বিরুদ্ধে জোরালো প্রতিবাদ জানিয়েছিলেন। প্রেসিডেন্ট পুতিন বলেছিলেন, ইসলামের নবি মুহাম্মদ সা.-এর অবমাননা কখনোই বাকস্বাধীনতা হতে পারে না।

এদিকে ইসলামফোবিয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রতি অভিবাদন জানিয়েছেন। ইমরান খান এক টুইট বার্তায় বলেছেন, ইসলামফোবিয়াকে নিন্দা জানানোয় কানাডিয়ান প্রধানমন্ত্রীকে স্বাগতম জানাচ্ছি। এ ব্যাপারে তার পক্ষ থেকে প্রতিনিধি নিয়োগও আনন্দের বিষয়। আশা করছি, বিশ্বের প্রতিটি দেশ থেকে ইসলামফোবিয়া নির্মূল হবে।

সূত্র: জিও নিউজ