কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে হরতাল পালিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১৮ ২০২১, ১৩:২০

এম.এস আরমান,নোয়াখালী: নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশ সুপার, কোম্পানীগঞ্জ থানার ওসি ও তদন্ত ওসিকে প্রত্যাহার এবং হেফাজত ইসলামের অপরাজনীতির বিরুদ্ধে কোম্পানীগঞ্জে হরতালের ডাক দিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কোম্পানীগঞ্জে শান্তিপূর্ণ হরতাল পালিত হয়।

এসময় শান্তিপূর্ণ হরতাল পালনে কাদের মির্জার নেতৃত্বে বসুরহাট পৌরসভায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে কাদের মির্জা বলেন,মাহফিলে উস্কানি মূলক বক্তব্যের প্রতিবাদ করায় জেলা শহরে আমার বিরুদ্ধে হেফাজতে ইসলাম বিক্ষোভ করেছে,এই হেফাজতীদের মাঠে নামিয়েছে একরাম।এই উস্কানি দেয়া হেফাজতী বক্তার বিচার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এসময় কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজ, মিজানুর রহমান বাদল ও ফখরুল ইসলাম রাহাতকে গ্রেপ্তার এবং নোয়াখালীর অপরাজনীতি বন্ধের দাবিতেও প্রতিবাদ জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত কোম্পানীগঞ্জে হরতাল

এবং শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) থেকে দাবী আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানার সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে হরতালের সময় কিছুটা কমিয়ে বেলা ১২টা পর্যন্ত করা হয়।